Indian Student Shot Dead: কানাডার সাবওয়েতে মৃত কার্তিক

Indian Student Shot Dead

জাস্ট দুনিয়া ডেস্ক: কানাডায় পড়তে গিয়েছিলেন গত জানুয়ারিতেই। আর কয়েক মাসের মধ্যেই শেষ। কাজে যাওয়ার পথে গুলিতে ঝাঁঝড়া হয়ে গেল ভারতীয় ছাত্র কার্তিক বাসুদেবের শরীর (Indian Student Shot Dead)। কানাডর টরন্টো শহরের ঘটনা। টরন্টো পুলিশ জানিয়েছে যে সময় এই ঘটনা ঘটে তখন কার্তিক তাঁর অফিসের দিকে যাচ্ছিলেন। বৃহস্পতিবার সন্ধেয় ঘটে এই ঘটনা। পড়াশোনার পাশাপাশি খরচ চালাতে কাজও করতেন তিনি। সেন্ট জেমস শেবর্ন টিটিসি স্টেশনে ঢোকার মুখেই গুলিবিদ্ধ হন তিনি। সেখানেই তাঁকে একজন প্যারামেডিক চিকিৎসা করার চেষ্টা করেন। পরে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসা চলাকালীনই মৃত্যু হয় ভারতীয় এই ছাত্রের।

টরন্টো পুলিশের হোমিসাইড টিম ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে। এই তদন্তে আশপাশে থাকা দোকান বা গড়ি চালকদের জিজ্ঞাসাবাদ করা হবে।  যদি কেউ প্রত্যক্ষদর্শী থাকে তবে তাঁদের থেকে ঘটনার বিবরণ শোনা হবে বলেই মনে করা হচ্ছে। যদি কারও কাছে কোনও ছবি বা ভিডিও থাকে তাও খতিয়ে দেখা হচ্ছে।

কানাডার ভারতীয় দূতাবাসের তরফে কার্তিকের মৃত্যুতে শোক প্রকাশ করা হয়েছে। সেখানে লেখা হয়, ‘‘ভারতীয় ছাত্র কার্তিক বাসুদেবের মৃত্যু আমরা শোকাহত।’’ সেই টুইট রি-টুইট করে ভারতের বিদেশমন্ত্রী সুব্রমনিয়ম জয়শঙ্কর কার্তিকের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। ২১ বছরের কার্তিকের বাড়ি গাজিয়াবাদে।

ভারতীয় দূতাবাসের থেকে এও জানানো হয়েছে, তারা কার্তিকের পরিবারের সঙ্গে যোগাযোগ রেখেছে এবং তাদের সব রকম সাহায্যের প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। যাতে দ্রুত মৃত ছাত্রের দেহ তাঁর পরিবারের হাতে তুলে দেওয়া যায়। কার্তিক বাসুদেবের ভাই এক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তিনি সেখানকার সেনেকা কলেজে পড়তেন। যখন তাঁর উপর হামলা হয় তখন তিনি সাবওয়ে ধরে তাঁর কাজে যাচ্ছিলেন। কলেজের তরফে জানানো হয়েছে কার্তিক কলেজের মার্কেটিং ম্যানেজমেন্টের ছাত্র ছিলেন। কলেজের তরফেও শোক প্রকাশ করা হয়েছে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)