এক সঙ্গে ১০ সন্তানের জন্ম দিয়ে রেকর্ড করলেন দক্ষিণ আফ্রিকার মহিলা

এক সঙ্গে ১০ সন্তানের জন্ম

জাস্ট দুনিয়া ডেস্ক: এক সঙ্গে ১০ সন্তানের জন্ম খুব স্বাভাবিক ঘটনা নয়। কিন্তু এমনটাই ঘটেছে দক্ষিণ আফ্রিকায়। সেখানেই এক মহিলা এক সঙ্গে জন্ম দিয়েছেন ১০টি সন্তানের। জমজ সন্তান হওয়াটা খুবই স্বাভাবিক সর্বত্র তা বলে ১০! গোটা বিশ্বে এ নিয়ে শুরু হয়েছে চর্চা। তবে গত মাসেই ৯ সন্তানের জন্ম দিয়েছিলেন মরক্কোর এক মহিলা। তাঁর নাম মালিয়ান হালিমা সিজে। আর এক মাসের মধ্যেই মালিয়ানের রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়লেন গোসিয়ামে থাআরা সিথোলে। এমনকি তাঁর গর্ভধারণ ৯ মাসও হয়নি বলে জানিয়েছেন তাঁর স্বামী।

৩৭ বছরের গোসিয়ামের স্ক্যানে দেখা গিয়েছিল ৮টি সন্তান রয়েছে। তিনি ও তাঁর স্বামী ধরেই নিয়েছিলেন ৮ সন্তানের জন্ম হতে চলেছে তাঁদের পরিবারে। কিন্তু প্রসবের সময় এক এক করে দেখা যায় ১০টি সন্তান রয়েছে তাঁর গর্ভে। এবং প্রসবের পর সেই ১০ সন্তানসহ মা-ও একদম সুস্থ রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

গোসিয়ামের স্বামীর কথা অনুযায়ী তিনি ৭ মাস ৭ দিনের অন্তঃসত্ত্বা ছিলেন। ৭ মাসে সন্তান হলেও কেউই অপরিণত নয় বলেই জানা গিয়েছে। ৭টি ছেলে ও ৩টি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন তিনি। এর আগে তাঁদের ঘরে জমজ সন্তান এসেছে। যাঁদের বয়স এখড় ৬ বছর। ৬ বছর পর আবার সন্তান এল তাদের ঘরে। তবে এবার এক সঙ্গে ১০ জন।

তবে এটা রেকর্ড কিনা তা নিয়ে সংশয় রয়েছে। এর আগেও বিভিন্ন জায়গা থেকে এমন খবর এসেছে। তবে অনেক খবর ভুয়ো বলেও জানা গিয়েছে।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)