USA Shooting Incident: আবারও আক্রান্ত সাধারণ নাগরিক

Shootout At Dumdum

জাস্ট দুনিয়া ডেস্ক: পর পর বন্দুকবাজের হামলায় আক্রান্ত আমেরিকা। কিন্তু কিছুতেই তামানো যাচ্ছে না এই সমস্যা (USA Shooting Incident)। কখনও শপিংমল তো কখনও স্কুল—মানসিক অবসাদগ্রস্থ হয়ে সাধারণ মানুষ প্রাণ নিয়ে খেলছে কিছু মানুষ। আর তার জন্য দায়ী দেশের অস্ত্র আইন। যে আইন করা হয়েছিল সাধারণের নিরাপত্তার জন্য সেই আইনই এখন সাধারণ মানুষের জীবনকে সঙ্কটে ফেলে চলেছে দিনের পর দিন। কিন্তু তাতে কোনও বদল নেই। বিরাম নেই এই ধরণের ঘটনারও। স্কুলে বন্দুকবাজের হামলায় বেশ কয়েকজন শিশুর মৃত্যুর ক্ষত এখনও তাজা আর তার মধ্যেই শিকাগোতে আবারও বন্দুকবাজের হামলার শিকার হলেন সাধারণ মানুষ।

শনিবার শিকাগোজুড়ে তাণ্ডব চালাল একদল বন্দুকবাজ। যার ফলে প্রাণ হারালেন ৫ জন। সকলেই সেখানকার বাসিন্দা। আহত হয়েছেন ১৬ জন। শহরের নানা প্রান্তে বেশ কিছুক্ষণের জন্য দাঁপিয়ে বেড়াল অজ্ঞাত পরিচয় বন্দুকবাজ। জানা গিয়েছে, রাস্তায় গুলি চালানো হয়। তখন স্বাভাবিক ছন্দের মানুষ হেঁটে যাচ্ছিল সেখান দিয়ে যাঁর যাঁর গন্তব্যের দিকে। প্রথম ঘটনাটি ঘটে শুক্রবার বিকেলে। সেই সময় একজন যুবককে দেখে গুলি চালায় আততায়ীরা। জানা যাচ্ছে মৃত যুবকের বয়স ২৫।

সেই রাতেই গাড়িতে করে যাওয়ার সময় গুলির আঘাতে মৃত্যু হয় আরও এক যুবকের। তাঁর বয়স ২৬। অন্য একটি গাড়ি থেকে তাঁর গাড়ি লক্ষ্য করে গুলি চালানো হয়। সরাসরি বুকে এসে লাগে সেই গুলি। সেই বন্দুকবাজদের হামলা শনিবারও চলে। উইকএন্ডে অনেক মানুষ রাস্তায় বেরিয়েছিলেন। সর্বত্র ভিড় ছিল। তার মধ্যেই  ৩৭ বছরের এক মহিলাকে গুলি করে পালিয়ে যায় বন্দুকবাজরা। শেষ গুলিটি তারা করে ৩৪ বছর বয়সী এক যুবককে। তিনিও গাড়ির মধ্যেই ছিলেন। এঁধের কাউকেই হাসপাতালে নিয়ে গেলেও বাঁচানো যায়নি।

এর পর গাড়ির মধ্যে থেকে পথ চলতি মানুষদের উপর গুলিবৃষ্টি করা হয়। চার জনের গায়ে গুলি লাগে। তাঁদের মধ্যে একজনের মৃত্যু হয়। বাকি তিন জনের চিকিৎসা চলছে। দীর্ঘদিন ধরে বন্দুক আইন বদলের দাবি জানিয়ে আসছে আমেরিকার একদল মানুষ। কিন্তু আর এক দলের বাধায় সেই আইন বদল করা সম্ভব হয়নি এখনও। এই অবস্থায় আমেরিকার ঘরে ঘরে বন্দুক থাকার পাশাপাশি ছোট-বড় নির্বিশেষে বন্দুক ব্যবহার করছে আর এমন ভয়ঙ্কর সব কাণ্ড ঘটে চলেছে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle