শুভেন্দু অধিকারীর সঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বৈঠক, ভাঙন ঠেকানো গেল?

শুভেন্দু অধিকারীর সঙ্গে অভিষেক

জাস্ট দুনিয়া ব্যুরো: শুভেন্দু অধিকারীর সঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বৈঠক হল মঙ্গলবার। তবে কি শেষপর্যন্ত তৃণমূলে ভাঙন ঠেকানো গেল? তৃণমূলের শীর্ষনেতা সৌগত রায় ‘শুভেন্দু তৃণমূলে’ আছে বলে দাবি করলেও শুভেন্দুর তরফে এ দিন রাত পর্যন্ত কোনও মন্তব্য করা হয়নি।

তৃণমূলের একটি সূত্রই জানিয়েছে, মঙ্গলবার রাতে শুভেন্দু অধিকারীর সঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের একটি বৈঠক হয়। তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের বাড়িতেই হয়েছে সেই বৈঠক। দীর্ঘ সেই বৈঠকে শুভেন্দু ছাড়াও ছিলেন সৌগত রায়, অভিষেক বন্দ্যোপাধ্যায় ও ভোটকৌশলী প্রশান্ত কিশোর। ওই বৈঠক থেকেই মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ফোনে সরাসরি কথাও হয়েছে শুভেন্দুর।


বাংলার আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে

শুভেন্দু অধিকারীর সঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বৈঠক শেষে রাজনৈতিক মহলে জল্পনা আরও তীব্র হয়েছে। তবে কি আপাতত দল ছেড়ে যাবেন না শুভেন্দু? ফের কি মন্ত্রিত্বে যোগ দেবেন তিনি? আগামী ৭ ডিসেম্বর মমতার মেদিনীপুরের সভামঞ্চে শুভেন্দুকে কি দেখা যাবে? প্রশ্ন অনেক। কিন্তু নীরব শুভেন্দু।

গত কয়েক মাস ধরে দল ও সরকারের সঙ্গে দূরত্ব ক্রমশ বাড়িয়ে চলছিলেন শুভেন্দু। মন্ত্রিসভার বৈঠকে তাঁর না যাওয়া থেকে শুরু করে দলীয় পতাকায় কোনও কর্মসূচি না করা নজরে পড়েছিল সকলের। জল্পনাও বাড়ছিল। শুভেন্দুর অভিযোগের মূল নিশানায় ছিলেন অভিষেক এবং প্রশান্ত কিশোর। এর পর দেলর সঙ্গে দূরত্ব বাড়ছে দেখে মাঝে এক দিন শুভেন্দুর কাঁথির বাড়িতে যান প্রশান্ত। কিন্তু নন্দীগ্রামের বিধায়ক তখন বাড়িতে ছিলেন না। বাবা শিশির অধিকারীর সঙ্গে দেখা করে পিরে আসেন প্রশান্ত।

এর পর তৃণমূলের তরফে শুভেন্দুর সঙ্গে কথা বলেন বর্ষীয়ান সাংসদ সৌগত রায় এবং সুদীপ বন্দ্যোপাধ্যায়। তবে চিঁড়ে তাতে ভেজেনি। এ দিন সন্ধ্যায় ফের শুভেন্দুকে নিয়ে বৈঠকে বসা হয়। সেখান থেকে মমতার সঙ্গে কথা— এর পরে তৃণমূলের বড় অংশের ধারণা শুভেন্দু হয়তো আবার দলের সঙ্গেই থেকে যাবেন। বৈঠকে উপস্থিত তৃণমূল নেতা সৌগতবাবুর কথায়, ‘‘আমি তো আগেই বলেছিলাম, শুভেন্দু তৃণমূলে আছে। ও থাকবে।’’


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)