Anubrata Mandal সিবিআই দরবারে নয়, হাসপাতালে

Anubrata Mandal

জাস্ট দুনিয়া ডেস্ক: Anubrata Mandal ভর্তি হলেন এসএসকেএম হাসপাতালে। বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে বুধবার ডেকে পাঠিয়েছিল সিবিআই। গরুপাচার-কাণ্ডে জিজ্ঞাসাবাদ করার কথা ছিল। এই প্রথম নয়, এর আগে চার বার তাঁকে ডেকেছিল সিবিআই। এ দিন যাবেন বলে ঠিক করেছিলেন বলে অনুব্রতর ঘনিষ্ঠ মহল সূত্রে জানা গিয়েছিল। কিন্তু শেষ মুহূর্তে‌ অনুব্রত যান এসএসকেএম হাসপাতাল‌ে। 

কখনও সিবিআইয়ের তলব পাওয়ার পরে তিনি অসুস্থতার কারণ দেখিয়েছেন। কখনও ভোটের কাজে ব্যস্ততার কারণ। তবে বুধবার না কি সিবিআইয়ের সঙ্গে অনুব্রতর সাক্ষাৎ এক রকম নিশ্চিত ছিল। সিবিআইয়ের পঞ্চমবারের তলবে হাজির হতে আগে ভাগেই বীরভূম থেকে কলকাতার চিনার পার্কের বাড়িতে এসে পৌঁছেছিলেন অনুব্রত। সকাল সকাল বেরিয়েও পড়েছিলেন গাড়ি নিয়ে। কিন্তু শেষ মুহূর্তে তাঁর গাড়ি এসএসকেএমের রাস্তা ধরে।

জানা যায়, বুধবার সকাল থেকেই বুকে কষ্ট শুরু হয় অনুব্রতর। তাই নিজাম প্যালেসের বদলে এসএসকেএমে পৌঁছন তিনি। বেলা ১১টা ২০ মিনিট নাগাদ এসএসকেএমে পৌঁছয় অনুব্রতর গাড়ি। দুপুর পৌনে দু’টো পর্যন্ত তিনি সেখানেই ছিলেন। এসএসকেএমের উডবার্ন ব্লকে নিয়ে যাওয়া হয় তাঁকে। স্বাস্থ্য পরীক্ষার পর একজন মেডিসিন বিশেষজ্ঞ এবং একজন চেস্ট মেডিসিন বিশেষজ্ঞকে অনুব্রতর ঘরে ঢুকতেও দেখা যায়।

Anubrata Mandal

অন্য দিকে, সিবিআই সূত্রে খবর এদিন নিজাম প্যালেসেও অনুব্রতর স্বাস্থ্যের কথা ভেবে আগে থেকেই বিশেষ চিকিৎসা দল প্রস্তুত রেখেছিল সিবিআইও। বুধবার অনুব্রতর আইনজীবীরা পরে জানান, তৃণমূল নেতার অসুস্থতার কথা সিবিআইকে জানাবেন তাঁরা। এমনকি একজন অসুস্থ এবং বয়ঃজ্য়েষ্ঠ মানুষকে হেনস্তা করা হচ্ছে এমন অভিযোগও করবেন বলে জানিয়েছেন অনুব্রতর আইনজীবীরা।

আইনজীবীদের বক্তব্য, এর পর যদি সিবিআইয়ের কর্তারা মনে করেন তাঁরা হাসপাতালে এসে অনুব্রতর সঙ্গে কথা বলবেন, তবে তাঁরা বলতে পারেন। এ সংক্রান্ত একটি চিঠিও পাঠানো হয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাকে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)