Partha Chatterjee আট ঘণ্টা জেরা শেষে নিজাম প্যালেস থেকে বেরোলেন

Partha Chatterjee

জাস্ট দুনিয়া ব্যুরো: আট ঘণ্টায় কড়া নাড়ছে জেরার পালা। সেই সকাল ১১টায় Partha Chatterjee পৌঁছে গিয়েছিলেন নিজাম প্যালেসে। তার পর থেকেই চলছে তাঁর জেরা। এসএসসি দুর্নীতি মামলায় গত কয়েকদিনে বার বার জেরার মুখে পড়তে হয়েছে তৃণমূল কংগ্রেসের অনেককেই। তার মধ্যে অন্যতম পরেশ দেবনাথ। দুর্নীতির দায়ে চাকরী খোয়াতে হয়েছে তাঁর মেয়েকে। বাদ যাননি পার্থ চট্টোপাধ্যায়ও। যে সময় এসএসসি-তে এই বিপুল পরিমাণে দুর্নীতি হয়েছিল, তখন রাজ্যের শিক্ষামন্ত্রী ছিলেন তিনিই। কান টানলে যে মাথা আসে বোঝাই গেল রাজ্যের শিক্ষাপ্রতিমন্ত্রীর নাম জড়িয়ে যেতেই।

গত বুধবারও সিবিআই-এর সামনে হাজিরা দিতে হয়েছিল পার্থকে। সিবিআই জানার চেষ্টা করছে, এসএসি বিষয়ক জিনিসপত্র কতটা পার্থর দখলে ছিল। সেই মতোউঠে আসে উপদেষ্টা কমিটির কথাও। সেটা পার্থ গড়লেও নাকি তাঁর তাতে নিয়ন্ত্রণ ছিল না বলেও জানিয়েছেন তিনি। গত বুধবার তাঁকে প্রায় সাড়ে তিন ঘণ্টা জেরা করা হয়েছিল। এদিন কেটে গিয়েছে ৫ ঘণ্টা। এসএসসি নিয়ে সিবিআই কোন পথে হাঁটবে এখন সেটাই দেখার।

এদিন সিবিআই দফতরে নিজের আইনজীবীদের সঙ্গেই পৌঁছন পার্থ চট্টোপাধ্যায়। এদিকে যা খবর, পার্থ, পরেশকে মুখোমুখি বসিয়ে জেরার পরিকল্পনা রয়েছে সিবিআই-এর। এর আগে পরেশ অধিকারীকেও দু’বার জেরার মুখে পড়তে হয়েছে। সকলের আয়করের নথিও খতিয়ে দেখছে সিবিআই। প্রত্যেকের বিপুল পরিমান রোজগারের খতিয়ান দেখতে চাইছে তদন্ত সংস্থা। অনুব্রতকে বার বার ডাকা সত্ত্বেও তিনি এখনও হাজিরা দেননি।

মনে করা হচ্ছে পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীর চাকরি পাওয়া নিয়েও জিজ্ঞাসাবাদ করা হবে পার্থকে। এও জানা গিয়েছে, পার্থর উত্তরের সঙ্গে উপদেষ্টা কমিটির সদস্যদের বক্তব্যের মিল পাওয়া যায়নি। এই নিয়ে দ্বিতীয়বার প্রশ্নের মুখে তিনি। গত বুধবারের পর আবার এই বুধবার। মঙ্গলবারই তথ্য চুরির আশঙ্কায় শিক্ষা ভবনের ইন্টার পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক)