লক্ষ্মী-নারায়ণ মন্দিরে মমতা, উপনির্বাচনের প্রচারে গুরুদ্বার থেকে মন্দির

লক্ষ্মী-নারায়ণ মন্দিরে মমতাভবানীপুরে লক্ষ্মী-নারায়ণ মন্দিরে মমতা বন্দ্যোপাধ্যায়

জাস্ট দুনিয়া ব্যুরো: লক্ষ্মী-নারায়ণ মন্দিরে মমতা বন্দ্যোপাধ্যায় পুজো দিলেন বৃহস্পতিবার। বুধবার গিয়েছিলেন গুরুদ্বারে। সেখানে প্রচন্ড ভিড় ও উচ্ছ্বাস দেখা গেলেও এদিন মন্দির চত্তর ছিল ফাঁকা। সেখানে তিনি নিভৃতেই তিনি পুজো দিলেন, পুরো মন্দির ঘুরে দেখলেন। সেখানকার পূজারীদের সঙ্গে কথাও বললেন। শুধু ভবানীপুর কেন্দ্রেরই উপনির্বাচন ঘোষণা হয়েছে। যা মুখ্যমন্ত্রীর কাছে একটা বড় লড়াই। যদিও এই ভবানীপুর তাঁরই জায়গা। এই বছর ছেড়ে অন্যত্র লড়াইয়ে নেমেছিলেন। কিন্তু হেরে যাওয়ায় তাঁকে আবার নির্বাচনে দাঁড়াতে হচ্ছে। তবে আত্মতুষ্ট হতে চান না তিনি। তাই প্রচারে কোনও ফাঁক রাখতে চাইছেন না মুখ্যমন্ত্রী।

প্রতিটি ঘরে ঘরে গিয়ে জনসংযোগ করছেন তিনি। মন্দির, মসজিদ, গুরুদ্বার—সব যে তাঁর কাছে সমান তা বুঝিয়ে দিচ্ছেন তিনি। ভবানীপুরের হিন্দিভাষীদের সঙ্গে জনসংযোগ বাড়ানোর চেষ্টা করছেন তৃণমূল সুপ্রিমো। এদিন তিনি লেডিজ ক্লাবে গিয়ে সেখানকার হিন্দিভাষী মহিলাদের সঙ্গে সময় কাটান। তাঁকে ঘিরে মহিলাদের মধ্যে উচ্ছ্বাস ছিল দেখার মতো। তাঁরা যে তাঁদের এলাকার মেয়ের সঙ্গেই রয়েছেন তা স্পষ্ট করে দিলেন। এখান থেকেই তিনি পৌঁছেছিলেন মন্দিরে।

এদিন তিনি বলেন, ‘‘ভোট না হলেও আমি গুরুদ্বার, মসজিদ, গির্জায় যাই। আমি চেয়ে চেয়ে হালুয়া খাই। এটা ভালবাসার সম্পর্ক। যা অন্য কারও সঙ্গে হয় না। সকাল সকাল গিয়ে সবাই ভোট দেবেন। আমার সঙ্গে যে অন্যায় হয়েছে তার জবাব দেবেন ভোট দিয়ে।’’ এদিন তিনি বিজেপির উদ্দেশে নতুন করে বার্তা দেন, ‘‘নন্দীগ্রামকে পাকিস্তান বলেছিল এবার ভবানীপুরকেও বলবে। কিন্তু আমি হিন্দুস্তানকে পাকিস্তান হতে দেব না। আমি আহমেদাবাদে গিয়েএ লড়ব।’’ কড়া চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন কেন্দ্রকে। দেখুন মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্দিরে পুজোর ভিডিও—

এর সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের হয়ে প্রচারে নামতে চলেছেন তৃণমূলের সর্ব ভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই সপ্তাহেই তাঁর ভবানীপুরে প্রচারে নামার কথা। ভবানীপুরের উপনির্বাচনে কাঁরা কাঁরা প্রচার করবেন তাঁর দীর্ঘ তালিকা আগেই তৈরি হয়ে গিয়েছিল। সেখানে দলের তাবড় নেতাদের পাশাপাশি রয়েছেন বিনোদন দুনিয়ার একঝাঁক তারকা। তবে অভিষেক প্রচার যে অন্যমাত্রা পাবে তা নিয়ে কোনও সংশয় নেই। যা খবর শনিবারই ভবানীপুরে সভা করবেন তিনি।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)