Mukul Roy মুখ খুললেই মুশকিল, ছেলে বললেন ‘বাবা অসুস্থ’

Mukul Roy

জাস্ট দুনিয়া ব্যুরো: Mukul Roy ক্যামেরার সামনে মুখ খুললেই বিপদ। এমন কিছু বলে দেবেন যার পরবর্তীতে সেটা মেকআপ করতে হিমশিম খেতে হয় পার্টিকে বা তাঁর পরিবারকে। আরও একবার তেমনটাই ঘটিয়েছেন মুকুল রায়। আবারও তাঁর অসংলগ্ন কথার জন্য ছেলে শুভ্রাংশুকে প্রলেপ লাগাতে হচ্ছে। বীরভূমে গিয়ে বেশ কিছু বক্তব্য রেখেছেন সংবাদ মাধ্যমের সামনে। যা দল বিরোধী। সেখান থেকে আরও একবার প্রশ্ন উঠে গিয়েছে মুকুল রায় আদতে কোন দলে রয়েছেন। একটা সময় বিজেপি। বিধানসভা ভোটের পর ঘটা করে তৃণমূলে ফেরা। আবার এমন বক্তব্য রাখলেন যেন তিনি বিজেপির ঘরের লোক।

এদিন বাবার বক্তব্যের সমালোচনা থামাতে মুখ খুললেন ছেলে শুভ্রাংশু। তিনি জানালেন, মুকুল রায় অসুস্থ। তিনি মাঝে মাঝেই অনেক কিছু ভুলে যাচ্ছেন। শারীরিক সমস্যার পাশাপাশি মানসিক সমস্যাতেও ভুগছেন তিনি। শনিবার শুভ্রাংশু বলেন, ‘‘দল বাবার অবস্থাটা খুব ভাল করে জানে। বাবার শরীর একদমই ভাল নেই। মা চলে যাওয়ার পাশাপাশি আমার অসুস্থতাও বাবার উপর প্রভাব ফেলেছে। বাবার কোভিডও হয়েছিল। সেটাও বড় প্রভাব ফেলেছে। সঙ্গে রয়েছে দীর্ঘদিনের সুগার।’’

এর সঙ্গে শুভ্রাংশু এও জানান, হঠাৎ হঠাৎ করে সব ভুলে যাচ্ছেন মুকুল রায়। তিনি বলেন, ‘‘দিন, মাস, বছর-সব ভুলে যাচ্ছে। কবে কী কাজ রয়েছে সেটা বার বার মনে করাতে হচ্ছে। নিজের কোনও আগ্রহ নেই। বলে বলে করাতে হচ্ছে।’’ বীরভূমে যাওয়া প্রসঙ্গে শুভ্রাংশু বললেন, ‘‘ওটা একটা আমন্ত্রণ রক্ষার মতই বিষয় ছিল। উদ্দেশ্য ছিল বাড়ির বাইরে যাওয়া।’’ আর সেখানেই গিয়েই ঘটে গেল বিভ্রাট। এক সময় যাঁকে তৃণমূলের চানক্য বলা হত তাঁর এহেন অবস্থান নিয়ে নানা কথা হচ্ছে। তিনি এক কথায় ভোটের ফলাফলের হিসেব মিলিয়ে দিতে পারতেন। সেই যখন বলছেন বিজেপি বিপুল ভোটে জিতবে তখন ভাববার বিষয় আছে বৈকি।

তবে শুভ্রাংশু জানিয়েছে, ১০০ থেকে ৭ বাদ দিলে কত হয় তাঁর জবাবও সঙ্গে সঙ্গে নাকি এখন দিতে পারছেন না মুকুল রায়। চিকিৎসকরা তাঁকে সব সময় কাজের মধ্যে রাখার পরামর্শ দিয়েছেন। আর সে কারণেই বীরভূমের সভায় গিয়েছিলেন বলে দাবি করেন তিনি। তবে মুকুলের বিরুদ্ধে দল কড়া ব্যবস্থাও নিয়েছে। শুভ্রাংশু অবশ্য জানিয়েছে, দল তাঁর বাবার পরিস্থিতি সম্পর্কে ওয়াকিবহাল।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)