বিধায়ক পদ থেকে ইস্তফা রাজীব বন্দ্যোপাধ্যায়ের, ছাড়লেন তৃণমূলও

বিধায়ক পদ থেকে ইস্তফা রাজীব বন্দ্যোপাধ্যায়ের

জাস্ট দুনিয়া ব্যুরো: বিধায়ক পদ থেকে ইস্তফা রাজীব বন্দ্যোপাধ্যায়ের শুক্রবার। কয়েক ঘণ্টার মধ্যে ছাড়লেন তৃণমূলও। সব জল্পনাকে সত্যি করে সরলেন তিনিও। দল ছাড়া প্রসঙ্গে বলেছিলেন শনিবার জানাবেন তবে ২৪ ঘণ্টাও অপেক্ষা না করে তৃণমূল কংগ্রেসকেও বিদায় জানালেন তিনি। দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও রাজ্য সভাপতি সুব্রত বক্সীকে তিনি তাঁর পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন ইতিমধ্যেই।

২২ জানুয়ারি ছেড়েছিলেন বনমন্ত্রীর পদ। তারপর থেকেই তাঁকে ঘিরে তৈরি হয়েছিল নতুন জল্পনা এবার কি তাহলে বিজেপির পথে রাজীব? সেই জল্পনাকে আরও খানিকটা সত্যের পথে নিয়ে গেল তাঁর আজকের এই দ্বিতীয় ইস্তফা। সঙ্গে তিনি এও মেনে নিলেন কাজ করতে গেলে কোনও না কোনও দলের ছত্রছায়াতে থেকেই করতে হয়। নির্দল হয়ে মানুষের জন্য কাজ করা যায় না। যা থেকে আরও স্পষ্ট তাঁর বিজেপিতে যোগদান।

দল ত্যাগ করবেন কিনা তা তিনি আগামীকাল জানাবেন বলে দিয়েছেন। তবে বিজেপিতে যাচ্ছেন এমনটা স্পষ্ট করে বলেননি। তবে ইঙ্গিত শুভেন্দুর দেখানো পথে সে দিকেই এগোচ্ছেন তিনি। ঠিক এভাবেই একটি একটি করে পদ ছেড়ে শেষ পর্যন্ত বিজেপিতে যোগ দিয়েছিলেন শুভেন্দু। এ বার পালা রাজীবের।

তবে সবাইকে চমকে এদিন ইস্তফা দেওয়ার পর তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি সঙ্গে করে নিয়েই বিধানসভা ছাড়লেন তিনি। বিধানসভা থেকে বেরিয়ে তিনি বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় আমার কাছে মায়ের মতন। সেই জায়গা সারা জীবন একই থাকবে। তাঁকে অনেক ধন্যবাদ।”

এর আগে মন্ত্রিত্ব ছাড়ার পর তাকে কেঁদে ফেলতে দেখা গিয়েছিল। এদিন এমনটা না হলেও বারবার গলা ধরে আসছিল রাজীবের।

৩১ জানুয়ারি বাংলায় অমিত শাহর সভায় নতুন রূপে দেখা যেতে পারে রাজীব বন্দ্যোপাধ্যায়কে। সেই মঞ্চেই হয়তো বিজেপিতে যোগ দেবেন তিনি।

(আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)