বাবা-মায়ের ইচ্ছে মেয়ে আইপিএস হোক, অবসাদে আত্মঘাতী কলকাতার কিশোরী

বাবা-মায়ের ইচ্ছে মেয়ে আইপিএস হোক

জাস্ট দুনিয়া ব্যুরো: বাবা-মায়ের ইচ্ছে মেয়ে আইপিএস হোক, কিন্তু সেটাই কিশোরী অদ্রিজা মণ্ডলের মানসিক চাপের কারণ হয়ে উঠেছিল। পাশাপাশি পরীক্ষার ফলও আশাপ্রদ হয় না। শেষমেশ আবাসনের ১০ তলার ছাদ থেকে নীচে ঝাঁপ দিয়ে আত্মঘাতী হল সপ্তম শ্রেণির ওই কিশোরী। প্রাথমিক তদন্তের পর পুলিশ তেমনটাই মনে করছে।

মঙ্গলবার দুপুরে আমহার্স্ট স্ট্রিটে পুলিশ আবাসনের ১০ তলার ছাদ থেকে নীচে পড়ে মৃত্যু হয় বছর তেরোর অদ্রিজা মণ্ডলের। আমহার্স্ট স্ট্রিট থানা সংলগ্ন এলাকাতেই ওই আবাসন। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই আবাসনের বাসিন্দারা এ দিন দুপুরে ভারী কিছু পড়ার আওয়াজ পান। সেই শব্দ শুনে বাইরে বেরিয়ে বাসিন্দারা দেখেন, এক কিশোরী পড়ে রয়েছে। গোটা চত্বর রক্তে ভেসে যাচ্ছে। সঙ্গে সঙ্গে তাকে নীলরতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ায় হয়। সেখানে চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন।


বাংলার আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে

পুলিশ সূত্রে খবর, তদন্তকারীরা একটি সুইসাইড নোট পেয়েছেন। সেখানে লেখা, ‘‘এই চিঠি যখন তোমরা পাবে, তখন আমি মৃত। তোমাদের সবাইকে আমি ভালবাসি। আমার মৃত্যুর কারণ অবসাদ। অনেক চেষ্টা করেও আমার পরীক্ষার ফল ভাল হয়নি। আমার খুব আনন্দ হচ্ছে এটা ভেবে যে, আমি মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছি। তবে সবচেয়ে দুঃখের বিষয়, আমি আইপিএস হতে পারব না। আমি আমার সিদ্ধান্তের জন্য দুঃখিত। সকলকে ধন্যবাদ। বিদায়।”

অদ্রিজা কলকাতার একটি ইংরেজি মাধ্যম স্কুলে সপ্তম শ্রেণিতে পড়ত। তার বাবা লালবাজারে এএসআই পদে কর্মরত। পুলিশের প্রাথমিক অনুমান, অবসাদ থেকেই আত্মঘাতী হয়েছে সে।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)