দেশে করোনায় মৃতের সংখ্যা ১০ হাজার ছুঁই ছুঁই, রাজ্যে বাড়ছে সুস্থতার হার

দেশে করোনায় মৃতের সংখ্যাদেশে করোনায় মৃতের সংখ্যা

জাস্ট দুনিয়া ডেস্ক: দেশে করোনায় মৃতের সংখ্যা ১০ হাজার ছুঁই ছুঁই। মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক যে পরিসংখ্যান দিয়েছে, সেখানে দেখা যাচ্ছে সব মিলিয়ে এখনও পর্যন্ত দেশে করোনায় মারা গিয়েছেন ৯ হাজার ৯০০ জন। অন্য দিকে এ রাজ্যে সুস্থতার হার বেড়ে হয়েছে ৫০.৬১ শতাংশ।

দেশ জুড়ে সুস্থতার হারও এই মুহূর্তে ৫০ শতাংশের উপরে। স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, দেশে করোনা আক্রান্ত রোগীদের সুস্থ হওয়ার গড় হার ৫২.৪ শতাংশ। একই সঙ্গে জানানো হয়েছে, গত চব্বিশ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ১০ হাজার ২১৫ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ১ লাখ ৮০ হাজার ১২ জন অর্থাৎ আক্রান্তদের অর্ধেকের বেশি মানুষ সুস্থ হয়ে ঘরে ফিরেছেন।


করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

তবে, সুস্থ হওয়ার হার বাড়লেও সংক্রমণ কিন্তু কমছে না ভারতে। গত চব্বিশ ঘণ্টায় দেশে নতুন করে আক্রান্তের সংখ্যা বেড়েছে ১০ হাজার ৬৬৭। সব মিলিয়ে করোনায় সংক্রমিত হয়েছেন ৩ লাখ ৪৩ হাজার ৯১ জন। এর মধ্যে অ্যাকটিভ রোগীর সংখ্যা ১ লাখ ৫৩ হাজার ১৭৮। গত এক দিনে মারা গিয়েছেন ৩৮০ জন।

অন্য দিকে, এ রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে মোট ৪০৫ জনের করোনা ধরা পড়েছে। তাঁদের মধ্যে ১৭০ জনই কলকাতার বাসিন্দা। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ১১ হাজার ৯০৯। কলকাতায় ৩ হাজার ৯৪৬। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৩৪ জন। সুস্থতার হার বেড়ে হয়েছে ৫০.৬১ শতাংশ।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)