Transportation Problem: সপ্তাহের শুরুতেই বিভ্রাট

Transportation Problem

জাস্ট দুনিয়া ব্যুরো: সোমবারের সকালটা খুব একটা ভাল হল না কলকাতাবাসীর। পয়লা বৈশাখের ছুটি কাটিয়ে এদিনই সব কাজে যোগ দিয়েছেন। আর সপ্তাহের শুরুতেই রাস্তা-ট্রেনের বিভ্রাটে সমস্যায় পড়তে হল অফিসযাত্রীদের (Transportation Problem)। এদিন সকালে মা উড়ালপুলে হঠাৎই আগুন লেগে যায়। যে কারণ এলাকা জুড়ে তৈরি হয় আতঙ্ক। যাঁরা সে সময় মা উড়ালপুল দিয়ে যাতায়াত করছিলেন তাঁদের গতি থমকে যায়। যার ফলে তৈরি হয় তীব্র যানজট। ঘটনাটি ঘটে সকাল ৯টা নাগাদ। তখন খুবই বেশি পরিমাণে ব্যস্ত থাকে শহরের সব রাস্তা।

জানা গিয়েছে উড়ালপুলের উপর জমা করে রাখা আবর্জনার স্তুপেই আচমকা আগুন লেগে গিয়েছিল। যদিও খবর পেয়ে ট্র্যাফিক পুলিশের দায়িত্বপ্রাপ্তরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। তবে ততক্ষণে ব্রিজের উপর সার দিয়ে দাঁড়িয়ে গিয়েছে গাড়ি। তৈরি হয়েছে যানজট। যা কাটতে অনেকটা সময় লেগে যায়। সপ্তাহের শুরুর দিনেই অফিসে লেটমার্কে নিত্যযাত্রীদের চিন্তা বাড়ল অনেকটাই। আগুন লাগার কারণ ক্ষতিয়ে দেখা হচ্ছে।

অন্যদিকে বেলা বাড়তে মা উড়ালপুলে যান চলাচল স্বাভাবিক হয়ে গেলেও বাধা হয়ে দাঁড়াল মেট্রো রেল। কারণ মেট্রোর রেকে সমস্যা। বেলা ১২টার কিছু পড়ের ঘটনা। সেই সময়ও মেট্রোতে অফিস যাত্রীদের ভিড় থাকে। দমদম থেকে নিউগড়িয়ার উদ্দেশে যাত্রা করা মেট্রোটি হঠাৎই থমকে যায় শোভাবাজার স্টেশনে। জানা আয় রেকে সমস্যা দেখা দিয়েছে। সেখানেই নামিয়ে দেওয়া হয় যাত্রীদের। যেহেতু ডাউন লাইনে দাঁড়িয়ে পড়ে ট্রেনটি সে কারণে ওই লাইনে বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল।

তবে কিছুক্ষণ বন্ধ থাকার পর কবি সুভাষ থেকে সেন্ট্রাল ও দক্ষিণেশ্বর থেকে নোয়াপাড়া পর্যন্ত মেট্রো চলাচল শুরু করে দেওয়া হয়। তাতে কিছুটা স্বস্তি পান যাত্রীরা। বন্ধ রাথা হয় দমদম থেকে সেন্ট্রালের মধ্যের মেট্রো চলাচল। তবে দুপুর ১টার কিছু পড়ে আবার মেট্রো চলাচল স্বাভাবিক হয়ে যায় বলেই খবর। এদিকে, সকালের দিকে কল্যাণী স্টেশনে আত্রী বিক্ষোভের কারণে কল্যাণি-শিয়ালদহ ট্রেন চলাচলের উপরও প্রভাব পড়ে। তবে তা দীর্ঘস্থায়ী হয়নি।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)