Ukraine Return Students-দের রাস্তা দেখালেন মুখ্যমন্ত্রী

Ukraine Return Students

জাস্ট দুনিয়া ব্যুরো: রাশিয়া ইউক্রেন আক্রমণ করার পর থেকেই তৈরি হয়েছিল আতঙ্ক। সে দেশে যে হাজার হাজার ভারতীয় পড়ুয়া রয়েছে তার হয়তো খবরই ছিল না সরকারের কাছে (Ukraine Return Students)। রাতারাতি বন্ধ হয়ে যায় সব কিছু। ইউক্রেনের শেল্টারে ভয়ে ভয়ে দিন গুজরানের মধ্যেই দেশে ফেরার স্বপ্ন দেখেছিলেন তাঁরা। সরকার তড়িঘড়ি ব্যবস্থা নিয়ে প্রায় সকলকেই দেশে ফিরিয়ে এনেছে। সকলেই ফিরে গিয়েছে যাঁর যাঁর বাড়িতে। কিন্তু এর পর কী? কীই বা হবে কেরিয়ারের? মাথায় বাজ ভেঙে পড়েছিল ছাত্র-ছাত্রীদের। চিন্তায় দিন কাটছিল অভিভাবকদের। তবে সুরাহা করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ইউক্রেন থেকে রাজ্যে ফেরা ছাত্র-ছাত্রীদের সঙ্গে সামনা-সামনি কথা বলে তাঁদের ইচ্ছের কথা শুনেছিলেন তিনি। তখনই কথা দিয়েছিলেন কিছু একটা ব্যবস্থা হবে। রাজ্যের বিভিন্ন হাসপাতালে তাঁরা যাতে ডাক্তারির বাকি পাঠটা নিতে পারেন সেই ব্যবস্থা করবে রাজ্য সরকার। যেমন বলা তেমন কাজ। বৃহস্পতিবার নবান্ন থেকে সেই কথাই রাখলেন তিনি। তবে জানিয়ে দিলেন যাঁর যেমন ক্ষমতা রয়েছে সেই অনুযায়ী তাঁরা রাজ্যসরকারের মেডিক্যাল কলেজে ভর্তি হতে পারবেন।

এদিকে এদিন নবান্নে গিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। তবে তাঁদের মধ্যে কোনও কাজের কথা হয়নি বরং কিছুক্ষণ আড্ডাই হয়েছে বলে জানালেন তিনি। এ ছাড়া, সিএবি-তে সরকার যে জমিটা দিয়েছিল সেটা জলা জমি হওয়ায় সেখানে স্টেডিয়াম বানানোর যে পরিকল্পনা ছিল সেটা কার্যকর করা সম্ভব হচ্ছে না। তাই অন্য জমি দেওয়ার কথা ভাবা হচ্ছে বলেও জানালেন। শুনে নিন মুখ্যমন্ত্রীর সাংবাদিক সম্মেলন—

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)