রাজ্যে ৬১ জন করোনায় আক্রান্ত, সোমবার নবান্নে জানালেন মুখ্যমন্ত্রী

রাজ্যে ৬১ জন করোনায় আক্রান্তরাজ্যে ৬১ জন করোনায় আক্রান্ত

জাস্ট দুনিয়া ডেস্ক: রাজ্যে ৬১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এখনও পর্যন্ত। সোমবার নবান্নে সাংবাদিক বৈঠকে এ কথা জানালেন জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি আরও বলে‌ন, লকডাউন শেষ হলেই করোনার প্রাদুর্ভাব শেষ হয়ে যাবে, এমন ভাবার কারণ নেই।

এ দিন করোনা-পরিস্থিতি পর্যালোচনা করে তিনি জানান, নোভেল করোনাভাইরাসের সংক্রমণ সম্পূর্ণ নতুন রোগ। ফলে রাতারাতি তা চলে যাবে বলে মনে করা উচিত হবে না। তাই আতঙ্কিত না হয়ে বরং বিধি মেনে, সতর্কথাকা প্রয়োজন।


করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

মুখ্যমন্ত্রীর বলেন, ‘‘সকলে পুরোপুরি সুস্থ না হওয়া পর্যন্ত দিনে দিনে আক্রান্ত বাড়ে। তাতে চিন্তার কারণ নেই। চিন্তা একটাই, রোগটা নতুন। নতুন করে পথ খুঁজতে হচ্ছে, কী ভাবে এর থেকে মুক্তি পাওয়া যায়। রোগ-জীবাণু এলে এক দিনে তা শেষ হবে ভাবার কারণ নেই। এটা চলবে ধরে নিতেই হচ্ছে। কারণ, রোগের একটা ইতিহাস রয়েছে। ১৪ দিনের লকডাউনের পরে শেষ হবে, তা ভাবার কারণ নেই। তবে এই রোগে অনেকে ভাল হচ্ছেন। ওষুধ কাজে দিচ্ছে। এটা ভাল দিক। আমাদের এখানে ওষুধের সমস্যা নেই।’’

এ দিন তিনি জানান, এখনও পর্যন্ত রাজ্যে ৬১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে ৫৫ জন মাত্র সাতটি পরিবার থেকেই আক্রান্ত হয়েছেন। তিন জনের মৃত্যু হলেও ১৩ জন সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়ে গিয়েছেন।

দেখুন মুখ্যমন্ত্রীর সাংবাদিক বৈঠক

সরকারের পর্যবেক্ষণ হিসেবে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, রাজ্যের সাতটি এলাকা থেকে সব চেয়ে বেশি করোনা-আক্রান্তের তথ্য মিলেছে। কালিম্পং-এ এক পরিবারের ১১ জন আক্রান্ত হয়েছেন। কমান্ড হাসপাতালে আক্রান্ত চিকিৎসকের পরিবারের পাঁচ জন, তেহট্টে পাঁচ জন, এগরায় বিয়েবাড়ির বিদেশি যোগে ১২ জন, হাওড়ায় ৮ জন, কলকাতায় ১২ জন এবং হলদিয়ায় দু’জন আক্রান্ত হয়েছেন। অবশ্য এক জনের মৃত্যুর পরে কালিম্পং-এর পরিবারের ১০ জনের মধ্যে চার জনের নমুনা পরীক্ষার ফল ‘নেগেটিভ’ এসেছে।

মুখ্যমন্ত্রী এ দিন জানান, রাজ্যে মোট করোনা-আক্রান্তের ৯৯ শতাংশের সঙ্গে আন্তর্জাতিক যোগ রয়েছে।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)