বাংলায় লক্ষ্মীপুজো পর্যন্ত বৃষ্টি, পূর্বাভাসে জানাল আবহাওয়া দফতর

বাংলায় লক্ষ্মীপুজো পর্যন্ত বৃষ্টি

জাস্ট দুনিয়া ব্যুরো: বাংলায় লক্ষ্মীপুজো পর্যন্ত বৃষ্টি চলবে। রবিবার পূর্বাভাসে এমনটাই জানাল আলিপুর আবহাওয়া দফতর। শনিবার রাত থেকেই দক্ষিণবঙ্গ জুড়ে হালকা থেকে মাঝারি বৃষ্টি হচ্ছে। রবিবার সকাল থেকে সেই বৃষ্টির তেজ কিছুটা বেড়েছে। আকাশ সারাদিনই মেঘলা ছিল। আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী কয়েক দিন এই বৃষ্টি থাকবে। আগামী বুধবার লক্ষ্মীপুজো। পূর্বাভাস অনুযায়ী, ২০ অক্টোবর অর্থাৎ লক্ষ্মীপুজোর অবধি বৃষ্টি চলবে রাজ্যের বিভিন্ন জায়গায়। বৃহস্পতিবার থেকে উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গেও আবহাওয়ার উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে পূর্বাভাসে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

তেলঙ্গানায় নিম্নচাপ তৈরি হয়েছে। রয়েছে ঘূর্ণিঝড়ের পরিস্থিতিও। সে কারণেই গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ঝোড়ো হাওয়া বইবে বলে পূর্বাভাসে বলা হয়েছে। রবিবার থেকে বুধবার পর্যন্ত এই ঝোড়ো হাওয়া বইবে। এই সময়ের মধ্যে বৃষ্টিও বাড়বে বলে জানানো হয়েছে। পূর্বাভাসে বলা হয়েছে, ১৭ থেকে ২০ অক্টোবর পর্যন্ত বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। আর উত্তরবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে আগামীকাল অর্থাৎ সোমবার থেকে।

পূর্বাভাসে বলা হয়েছে, রবিবার দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরের বিভিন্ন জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। একই সঙ্গে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা এবং পশ্চিম মেদিনীপুরের বিভিন্ন জায়গায়। সোমবার কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হুগলি, হাওড়া ও পূর্ব মেদিনীপুরের একাধিক জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। মঙ্গলবার ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া ও পূর্ব মেদিনীপুরের বিভিন্ন জায়গায়। লক্ষ্মীপুজোর দিন বৃষ্টি হওয়ার সম্ভাবনা মুর্শিদাবাদ এবং বীরভূমের কোনও কোনও জায়গায়।

অন্য দিকে, উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি শুরু হওয়ার সম্ভাবনা আগামী কাল সোমবার থেকে। ওই দিন ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে দার্জিলিং, কালিম্পং এবং আলিপুরদুয়ার জেলায়। মঙ্গলবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার এবং আলিপুরদুয়ার জেলার বিভিন্ন জায়গায়। পাশাপাশি ভারী বৃষ্টি হওয়ার পূর্বাভাস রয়েছে মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায়। পর দিন অর্থাৎ লক্ষ্মীপুজোর দিন ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কোচবিহার ও আলিপুরদুয়ার জেলায়। পাশাপাশি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়ি জেলার একাধিক জায়গায়।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)