রিয়ার সঙ্গে আরিয়ানের অনেক মিল, এনসিবির ভরসা কি শুধুই হোয়াটসঅ্যাপ চ্যাট

রিয়ার সঙ্গে আরিয়ানের অনেক মিল

জাস্ট দুনিয়া ডেস্ক: রিয়ার সঙ্গে আরিয়ানের অনেক মিল, অন্তত নার্কোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)-র মামলা সাজানোর গতিবিধি সেই ইঙ্গিতই দিচ্ছে। প্রশ্ন উঠছে, এনসিবির ভরসা কি শুধুই হোয়াটসঅ্যাপ চ্যাট? শাহরুখ খানের ছেলে আরিয়ান খানের মামলার সঙ্গে রিয়া চক্রবর্তীর মামলার অনেক ক্ষেত্রেই মিল খুঁজে পাওয়া যাচ্ছে। একাধিক ক্ষেত্রে রিয়ার সঙ্গে আরিয়ানের অনেক মিল রয়েছে এনসিবির করা মামলায়। আরিয়ান এবং রিয়া— দু’জনকেই এনসিবির আধিকারিকরা যখন আটক করেন, তাঁদের কারও কাছ থেকেই কোনও রকমের মাদক উদ্ধার হয়নি। দু’জনকেই এনসিবি মাদকপাচারকারী হিসাবে উল্লেখ করেছে তাঁদের মোবাইল থেকে মেলা হোয়াটসঅ্যাপ চ্যাটের সূত্র ধরে।

রিয়া চক্রবর্তীকে এনসিবি গ্রেফতার করে ২০২০ সালে গ্রেফতার করে শুধুমাত্র তাঁর ফোনের হোয়াটসঅ্যাপ চ্যাটের উপর ভিত্তি করে। গ্রেফতার হওয়ার পর রিয়া প্রায় এক মাস জেলে ছিলেন। ২০২০ সালের ৮ সেপ্টেম্বর তাঁকে গ্রেফতার করা হয়। বম্বে হাইকোর্ট তাঁর জামিনের নির্দেশ দেওয়ার পর বাইকুল্লা জেল থেকে রিয়া ছাড়া পান ৭ অক্টোবর, ২০২০।

এনসিবি দাবি করে, রিয়া চক্রবর্তী নিজে মাদক নিতেন না। তবে প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতকে তিনি মাদক সরবরাহ করতেন। হাই কোর্ট রিয়াকে জামিনের নির্দেশে জানায়, নিজে মাদক কিনলেও এ কথা স্পষ্ট ভাবে উল্লেখ করা হয়েছে, রিয়া চক্রবর্তী ওই মাদক নিজে নিতেন না। বরং সেই মাদক নিতেন অন্য কেউ। তবে এনসিবি রিয়াকে এক জন মাদকপাচারকারী হিসাবেই উল্লেখ করে। যে তথ্যের উপর ভিত্তি করে এনসিবি এই দাবি করেছিল, তাদের দাবি, সেই তথ্য মিলেছিল রিয়ার ফোনের হোয়াটসঅ্যাপ চ্যাট থেকে।

একই রকম ভাবে আরিয়ানের ক্ষেত্রেও আটক বা গ্রেফতারের সময় তাঁর কাছ থেকে কোনও রকমের মাদক উদ্ধার হয়নি। যদিও এনসিবি আদালতে দাবি করেছে, জেরায় আরিয়ানের স্বীকারোক্তি, তিনি চরস জাতীয় মাদক নিতেন। যে মাদক আরবাজ মার্চেন্টের কাছে মিলেছে। যদিও আরিয়ানের আইনজীবীর দাবি, ওই স্বীকারোক্তি এনসিবি জোর করে করিয়ে নিয়েছে তাঁর মক্কেলকে দিয়ে। তিনি বিচারকের উদ্দেশ্যে বলেন, ‘‘আদালত ভাল করেই জানে, এই ধরনের বিবৃতি কী ভাবে জোর করে তৈরি করা হয়!’’ এই অমিত দেশাই একটা সময়ে সলমন খানের আইনজীবীও ছিলেন।

 

বিনোদন জগতের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্ক


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)