তিনি মদন মিত্র, তাঁকে নিয়ে নাকি তৈরি হচ্ছে জোড়া বায়োপিক!

তিনি মদন মিত্র

জাস্ট দুনিয়া ব্যুরো: তিনি মদন মিত্র, এক ডাকে যাঁকে চেনেন রাজনীতি থেকে বিনোদন দুনিয়া, ক্রীড়াক্ষেত্র থেকে আপনার পাশের বাড়ির বয়স্ক মানুষটা। তাঁর মহিমা অপার। তিনি কখনও কালি মন্দিরে মায়ের ভক্ত তো কখনও টলি নায়িকাদের সঙ্গে নৌকো বিহারে। আর খেলার ময়দান তো তাঁর একটা সময় রাজত্ব ছিল। এ হেন রাজনৈতিক নেতাকে নিয়ে তৈরি হচ্ছে বায়োপিক। মদন মিত্র-র জীবন উঠে আসবে সিনেমার পর্দায়। বেশ কিছুদিন আগেই শোনা গিয়েছিল তৈরি হচ্ছে মদন মিত্রর বায়োপিক। এদিন কানাঘুঁষো আরও কয়েকধাপ এগিয়ে গেল। এক সঙ্গে তাঁকে নিয়ে জোড়া বায়োপিকের খবর এখন বাজারে।

অনেক সমস্যাকে পিছনে ফেলে মদন মিত্র সব সময় স্বমহিমায়। কখনও জেলের অন্দরে তো কখনও হাসপাতালের বেডে সময় কেটেছে। কিন্তু যেই সেই সব থেকে বেরিয়ে সাধারণ মানুষের মধ্যে পৌঁছেছেন তখনই তাঁকে দেখা গিয়েছে, রঙিন পাঞ্জবী, রঙিন ধুতিতে সেজে চোখে রঙিন চশমা পরে গানের কলি ভাজতে। তাঁর গলায় ‘ও লাভলি’ গানতো রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছিল সোশ্যাল মিডিয়ায়। এমন জমকালো চরিত্র যে সিনেমার পর্দায় উঠে আসবে তাতো স্বাভাবিকই।

রাজা চন্দ মদন মিত্রকে নিয়ে যে ছবি তৈরি করছেন তাতে মূল চরিত্রে অভিনয় করতে দেখা যাবে শাশ্বত চট্টোপাধ্যায়কে। এদিকে আরও খবর পরিচালক রাজর্ষি দে-ও বানাতে চলেছেন মদন মিত্রকে নিয়ে ছবি। সে কথা তিনি সংবাদ মাধ্যমের কাছে স্বীকারও করেছেন। তবে যা খবর রাজা চন্দর ছবিই বাজারে আগে আসার সম্ভাবনা বেশি। কারণ রাজর্ষি ২০২২-এর আগে শুটিং শুরু করছেন না। তবে একজনকে নিয়ে দুটো বায়োপিক কীভাবে সিনেমাপ্রেমীরা নেবেন সেটাই বড় প্রশ্ন।

মদন মিত্রর চরিত্রে দুই পরিচালকেরই পছন্দের তালিকায় এক নম্বরে রয়েছেন শাশ্বত। কিন্তু একজনকে দিয়ে দুটো চরিত্র হবে না কখনওই। যদিও বিকল্প নামও শোনা যাচ্ছে। যেমন পঙ্কজ ত্রিপাঠী বা কমলেশ্বর মুখোপাধ্যায়ের নামও ঘুরছে। আপাতত চিত্রনাট্যের জোড় দিতে চাইছেন রাজর্ষি। তাঁর মতে, ওটাই একটা সিনেমার মূল অস্ত্র। তার উপরই দাঁড়িয়ে থাকে পুরো সিনেমাটা। আর মদ‌ন মিত্রের বায়োপিকে খুটিনাটি সব বিষয়কে ধরতে চাইছেন তিনি। তাঁর সামনে থেকে দেখাটাকে তুলে আনতে চাইছেন সিনেমায়।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)