Odisha Bus Accident: খাদে বাংলার পর্যটক বোঝাই বাস

Odisha Bus Accident

জাস্ট দুনিয়া ডেস্ক: হাওড়া থেকে বেড়াতে গিয়েছিলেন ওড়িশায়। আর ফেরা হল না সেই দলের অনেকেরই। ওড়িশার দারিংবাড়িতে বেড়াতে গিয়েছিল একটি দল (Odisha Bus Accident)। জানা যাচ্ছে বাসে ছিলেন ৭৭ জন পর্যটক। এবং সূত্রের খবর এই বাসের প্রায় সকলেই ছিলেন হাওড়ার উদয়নারায়ণপুরের বাসিন্দা। বুধবার বাসটি দুর্ঘটনার কবলে পড়ে। পাহাড়ি রাস্তা হওয়ায় দুর্ঘটনায় বাসটি খাদে পড়ে যায়। ইতিমধ্যেই ৬ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। ৪২ জন গুরুতর আহত হয়েছেন। তাঁদের চিকিৎসা চলছে স্থানীয় হাসপাতালে।

এদিন দারিংবাড়ি থেকে বিশাখাপত্তনমের উদ্দেশে রওনা দিয়েছিল বাসটি। মাঝ পথেই নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। ঘটনাটি ঘটেছে কলিঙ্গঘাটের কাছে ওড়িশার মধ্যেই। বাঁক নিতে গিয়েই আচমকা খাদে পড়ে যায়। প্রথমে উদ্ধারে হাত লাগান স্থানীয়রাই। পরবর্তী সময়ে পুলিশ এসে উদ্ধার করে বাকিদের। এই খবর বাংলায় এসে পৌঁছতেই তৎপরতা দেখা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সঙ্গে সঙ্গেই সরকারের তরফে যাবতীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। ওড়িশা সরকারের সঙ্গে যোগাযোগ করে সকলকে দ্রুত রাজ্যে ফিরিয়ে আনার ব্যবস্থা করা হচ্ছে। মৃতদের দ্রুত ময়নাতদন্তের পর পরিবারের হাতে তুলে দেওয়া থেকে আহতদের সঠিক চিকিৎসা যাতে হয় সেদিকে নজর রাখছে রাজ্য সরকার। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর নির্দেশে উচ্চ পর্যায়ের একটি দল ওড়িশায় পৌঁছেছে। তাতে রয়েছেন, উদয়নারায়ণপুরের এমএলএ ও স্টেট ডিজাস্টার ম্যানেজমেন্টের প্রিন্সিপাল সেক্রেটারি।

টুইট করে মমতা বন্দ্যোপাধ্যায় লেখেন, ‘‘এটা জেনে খারাপ লাগছে আমাদের রাজ্যের ৬ জনের মৃত্যু হয়েছে। অনেকে গুরুতর আহত গাড়ি দুর্ঘটনায়। যখন তাঁরা এদিন ভোরে বিশাখাপত্তনম যাচ্ছিলেন। মৃতদের পরিবারের প্রতি আমার সমবেদনা। আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠুক।’’ মৃতদের মধ্যে ৪ জন মহিলা। টুইট করে সমবেনা জানিয়েছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক)