Army Chopper Crashed: বিপিন রাওয়াত-সহ মৃত্যু ১৩ জনের

Army Chopper Crashedবিপিন রাওয়াত

জাস্ট দুনিয়া ডেস্ক: তামিলনাড়ুর কুন্নুরে ভেঙে পড়ল সেনাবাহিনীর চপার (Army Chopper Crashed)। সেই চপারে ছিলেন সেনাবাহিনীর শীর্ষ আধিকারিক বিপিন রাওয়াত। তাঁর সঙ্গে সেই চপারে ছিলেন আরও অনেকে। জানা যাচ্ছে তাঁরা সকলেই তাঁর পরিবার ও কর্মীরা। ইতিমধ্যেই ১৩ জনের মৃত্যু হয়েছে। দু’জনকে জীবীত অবস্থায় উদ্ধার করা হয়েছিল। সুলুরের সেনা ছাউনি থেকে ওড়ার কিছু পড়েই নীলগিড়ি পাহাড়ে ভেড়ে পড়ে চপার। সেনাবাহিনীর বিমান  এমআই-১৭ভি৫-এ ছিলেন বিপিন রাওয়াত। বুধবার পরিবারকে সঙ্গে নিয়ে এই বিমান উড়েছিলেন তিনি। কোয়েম্বাটুর ও সুলুরের মধ্যে ভেঙে পড়ে বিমানটি। সূত্রের খবর বিপিন রাওয়াত ও আরও তিন আহত ছইলেন।

বিমানে বিপিন রাওয়াত ছাড়াও ছিলেন তাঁর স্ত্রী, ডিফেন্স অ্যাসিস্টেন্ট, সিকিউরিটি কমান্ডোস এবং ইন্ডিয়ান এয়ারফোর্সের পাইলট। ইতিমধ্যেই দুর্ঘটনাস্থলে পৌঁছেছে মিলিটারি। জানা গিয়েছে স্থানীয়রা দুর্ঘটনাস্থল থকে দু’জনকে উদ্ধার করেছে যাঁরা ৮০ শতাংশ পুড়ে গিয়েছেন। স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে তাঁদের। কিছু দেহ পাহাড়ের খাঁজ পড়ে থাকতে দেখা গিয়েছে। সেখান থেকে দেহ উদ্ধারের চেষ্টা চলছে। বিপিন রাওয়াতকে জীবিত উদ্ধার করা হলেও তিনি অগ্নিদগ্ধ। তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াতও একইভাবে অগ্নিদগ্ধ হয়েছেন। বিপিন রাওয়াতের চিকিৎসায়  ৬ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন হয়েছে। তবে তাঁর সম্পর্কে বিশেষ কোনও তথ্য সামনে আসেনি।

সেনাবাহিনীর তরফে নিশ্চিত করা হয়েছে ভেঙে চপারটিতে ছিলেন সেনা চিফ বিপিন রাওয়াত। এয়ারফোর্সের তরফে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে দুর্ঘটনার কারণ জানার জন্য। চপারটি সুলুর এয়ারবেস থেকে যাচ্ছিল ওয়েলিংটনের ডিফেন্স স্টাফ সার্ভিস কলেজে। দুর্ঘটনার যে ছবি উঠে এসেছে, তাতে দেখা যাচ্ছে চপারটি ছিন্নভিন্ন হয়ে ছড়িয়ে পড়েছে। তাতে আগুন লেগে গিয়েছে। কালো ধোঁয়ায় ভরে গিয়েছে এলাকা। পুরো ঘটনার খোঁজ নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। ঘটনাস্থলে যাচ্ছেন রাজনাথ সিং।

সেনার ওই চপারে ৫ জন ক্রু ছাড়া যাঁরা ছিলেন তাঁরা হলেন, জেনারেল বিপিন রাওয়াত (Chief of Defence Staff) , মিসেস মধুলিকা রাওয়াত, ব্রিগেডিয়ার এলএস লিডার এসএম ভিএসএম,  লেফটেন্যান্ট কর্নেল হরজিন্দর সিং, এন কে গুরসেবক সিং, এন কে জিতেন্দ্র কুমার, বিবেক কুমার, বি সাই তেজা, হ্যাভ সতপাল।

(বিস্তারিত আসছে)

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)