Nagaland Incident-এর পর তৃণমূলের সেখানে যাওয়া বাতিল হল

Nagaland Incident

জাস্ট দুনিয়া ডেস্ক: Nagaland Incident-এর পর সেখানে যাওয়ার কথা ছিল তৃণমূলের ৫ সদস্যের দলের। কিন্তু সেই সফর বাতিল করতে বাধ্য হল দল। দিল্লি থেকে কলকাতা হয়ে সেখানে গিয়ে ওটিং গ্রামে মৃতদের পরিবারের পাশে দাঁড়ানোর কথা ছিল তাঁদের। কিন্তু ইতিমধ্যেই সেখানে ১৪৪ ধারা জারি করা হয়েছে। যে কারণে বাতিল করা হয়েছে এই সূচি। শনিবার রাতে সেখানে স্পেশাল ফোর্সের গুলিতে প্রাণ যায় নিরীহ গ্রামবাসীদের। তার প্রতিবাদে এদিন সারাক্ষণই সরব ছিল সংসদ।

এদিন নাগাল্যান্ডে যাওয়ার কথা ছিল প্রসূন বন্দ্যোপাধ্যায়, শান্তনু সন, সুস্মিতা দেব, অপরূপা পোদ্দারের। এছাড়া দলে ছিলেন মিজোরামের প্রাক্তন অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবও। কিন্তু নাগাল্যান্ডের পরিস্থিতি এই মুহূর্তে এতটাই উত্তপ্ত যে সেটা সম্ভব হচ্ছে না এখনই। তবে কলকাতায় বসেই তাঁরা সেখানকার সঙ্গে যোগাযোগ রাখবেন এবং ঘটনার সম্পর্কে তথ্য নেবেন।  সোমবার বিকেলে কলকাতা থেকেই সাংবাদিক সম্মেলন করলেন তাঁরা।

পরিস্থতি কিছুটা নিয়ন্ত্রণে এলে তবেই নতুন করে সেখানে যাওয়ার সূচি তৈরি করবে তৃণমূল। এদিকে অসম সরকার তৃণমূলকে কোনও সাহায্য করছে না বলেও অভিযোগ শোনা গিয়েছে। এই মঞ্চ থেকেই অমিত শাহ-র পদত্যাগের দাবিও উঠে গেল। শুনে নেওয়া যাক সাংবাদিক সম্মলনে কী বললেন তৃণমূলের সাংসদরা—

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)