Rahul Gandhi AT ED: টানা তিন দিন তলব, উত্তাল দিল্লি

Rahul Gandhi AT ED

জাস্ট দুনিয়া ডেস্ক: এই নিয়ে টানা তিনদিন এনফোর্সমেন্ট ডাইরেক্টরটের অফিসে হাজিরা দিতে হল রাহুল গান্ধীকে (Rahul Gandhi AT ED)। চলল দীর্ঘ জেরা। এদিনও সকাল থেকে এই নিয়ে উত্তাল হয়ে ওঠে দিল্লির রাস্তা। ন্যাশনাল হেরাল্ড কাণ্ডে ডাকা হয়েছিল রাহুলকে। প্রথমে যখন ডাকা হয় তখন তিনি বিদেশে থাকায় হাজিরা দিতে পারেননি। কয়েকদিন পেছানোর আবেদনে সানা দিয়ে গত সোমবার তাঁকে হাজিরা দিতে বলা হয়। কথা মতো তিনি বোন প্রিয়ঙ্কার সঙ্গে সেখানে পৌঁছন। কিন্তু সোমবার, মঙ্গলবারের পর বুধবারও রাহুলকে ইডির অফিসে হাজিরা দিতে হয়। আর তাতেই ক্ষোভে ফেটে পড়ে কংগ্রেস কর্মী, সমর্থকরা।

যেভাবে রাহুল গান্ধীর জেরা ঘিরে উত্তাল হয়েছে দিল্লি তাতে ইডি অফিসের নিরাপত্তা বাড়ানো হয়েছে। ইডি অফিসের বাইরে প্রতিবাদ করতে দেখা যায় কংগ্রেস কর্মী-সমর্থকদের। সেখান থেকে অনেককেই আটক করা হয়েছে। মহিলা-পুরুষ নির্বিশেষে কংগ্রেস কর্মীরা গত তিন ধরে রাস্তায় নামছে রাহুলকে জেরার প্রতিবাদে।

এদিকে দিল্লিতে কংগ্রেসের হেড কোয়ার্টারে জোড় করে পুলিশের ঢুকে পড়ার অভিযোগ উঠেছে। শীর্ষ কংগ্রেস নেতৃত্ব কেসি ভেনগোপাল, ভুপেশ বাঘেল ও রণদীপ সূর্যেওয়ালা পুলিশের বিরুদ্ধে এই অভিযোগ এনেছে। যদিও পুলিশের তরফে অভিযোগ অস্বীকার করা হয়েছে।

২৫ ঘণ্টার জেরা হয়ে গিয়েছে রাহুল গান্ধীর। এখনও চলছে জেরা পর্ব। এদিকে রাহুল গান্ধীর জেরা সংক্রান্ত বেশ কিছু খবর নিয়ে প্রশ্ন তুলে কেন্দ্র সরকারকে আইনি নোটিস পাঠিয়েছে কংগ্রেস পার্টি। ভুল তথ্য দেওয়া হচ্ছে বলে দাবি এবং কী ভাবে ভিতরের খবর বাইরে আসছে তা নিয়েও প্রশ্ন উঠছে। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও অর্থমন্ত্রী নির্মলা সীতারামণকে উদ্দেশ করে পাঠানো পর নোটিসে বলা হয়েছে রাজনৈতিক স্বার্থ সিদ্ধির জন্য ব্যবহার করা হচ্ছে ইডিকে। আর সংবাদ মাধ্যমে সেটা ফাঁস করাটাও সরকারের পরবর্তী লক্ষ্য।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle