এনসিবি কর্তা সমীর এ বার আতশকাচের তলায়, শুরু ঘুষের তদন্ত

সমীর ওয়াংখেড়ে মামলার তদন্তসমীর ওয়াংখেড়ে

জাস্ট দুনিয়া ডেস্ক: এনসিবি কর্তা সমীর ওয়াংখেড়ে এ বার আতশকাচের তলায়। তাঁর বিরুদ্ধে ২৫ কোটি টাকা ‘ঘুষ’ চাওয়ার অভিযোগ উঠেছে। তারই তদন্ত শুরু করেছে নার্কোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। সম্প্রতি সমীরের বিরুদ্ধে অভিযোগ উঠেছে, মাদক-মামলায় শাহরুখ খানের ছেলে আরিয়ান খানকে ছেড়ে দেওয়ার বিনিময়ে তিনি এক সাক্ষীর মাধ্যমে ২৫ কোটি টাকা চেয়েছিলেন। মাদক-মামলার অন্য এক সাক্ষী এই অভিযোগ করেছেন।

সোমবার এনসিবি কর্তা সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে তদন্ত শুরুর নির্দেশ দিয়েছে এনসিবি। এনসিবি-র ডেপুটি জেনারেল ডিরেক্টর জ্ঞানেশ্বর সিং জানান, সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে তদন্তের দায়িত্ব তাঁকেই দেওয়া হয়েছে। তবে কি সমীরকে আপাতত তাঁর পদ থেকে সরিয়ে দেওয়া হবে? জ্ঞানেশ্বর জানিয়েছেন, এখনই এ প্রসঙ্গে কিছু বলা সম্ভব নয়। কারণ, তদন্ত সবে শুরু হয়েছে। গোটাটা এখনও প্রাথমিক পর্যায়ে রয়েছে। বিভাগীয় তদন্ত ইতিমধ্যে তাঁর বিরুদ্ধে শুরু হয়েছে বলেও জানিয়েছেন জ্ঞানেশ্বর। এনসিবি-র মুম্বই আঞ্চলিক অফিসের আধিকারিকেরা সমীরের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ নিয়ে একটি রিপোর্ট জমা পড়েছে জ্ঞানেশ্বরের কাছে। সমীর এ দিন দিল্লি পৌঁছেছেন। একটি রিভিউ বৈঠকে তাঁর সেখানে হাজির থাকার কথা ছিল। তবে, তাঁকে গ্রেফতার করা হতে পারে, সেই আশঙ্কার জায়গা থেকে সমীর আগাম জামিন চেয়ে আদালতে গিয়েছেন।

অন্য দিকে, আরিয়ান-মামলার অন্যতম সাক্ষী প্রভাকর সেইল সোমবার মুম্বইয়ে পুলিশ কমিশনারের দফতরে পৌঁছেছেন। সেখানে পুলিশের উচ্চপদস্থ কর্তাদের সঙ্গে কথা বলবেন তিনি। প্রভাকরের দাবি, আরিয়ানকে ছেড়ে দেওয়ার জন্য এনসিবি কর্তা সমীরই ২৫ কোটি টাকা চেয়েছিলেন। এ দিন মুম্বইয়ের পুলিশ কমিশনারের অফিসে দেখা করতে এসে প্রভাকর জানান, তিনি নিজের নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে কথা বলতেই এসেছেন। তাঁর সঙ্গে দেখা করেন মুম্বই পুলিশের গোয়েন্দা প্রধান।

সমীর ওয়াংখেড়ে এনসিবির জোনাল ডিরেক্টর। তাঁর নেতৃত্বেই গত ২ অক্টোবর রাতে মুম্বই থেকে গোয়াগামী প্রমোদতরীতে তল্লাশি অভিযান চালায় এনসিবি। শুধু তাই নয়, সে দিন রাতে ওই প্রমোদতরীতে ছদ্মবেশেই গিয়েছিলেন সমীর। আরিয়ান-সহ বেশ কয়েক জনকে আটক করে আনেন। পরে তাঁদের গ্রেফতারও করা হয়। সেই মামলাতে এখনও জেলে রয়েছেন আরিয়ান-সহ অন্যান্যরা। তাঁদের জামিনের আবেদন বেশ কয়েক বার কারিজ করে দিয়েছে আদালত। ইতিমধ্যে আরিয়ানের আইনজীবী বম্বে হাই কোর্টের দ্বারস্থও হয়েছেন। তার মধ্যেই সমীরের বিরুদ্ধে ২৫ কোটি টাকা চাওয়ার অভিযোগ ওঠে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)