ত্রিপুরায় আবারও আক্রান্ত তৃণমূল, তার মধ্যে দলে যোগ ৩০০ জনের

ত্রিপুরায় আবারও আক্রান্ত তৃণমূল

জাস্ট দুনিয়া ডেস্ক: ত্রিপুরায় আবারও আক্রান্ত তৃণমূল সদস্যরা। অভিষেক বন্দ্যোপাধ্যায়কে বাঁধা দেওয়া হয়েছিল বিভিন্নভাবে কিন্তু এদিন রক্ত ঝড়ল। সেই আক্রমণের ঘটনা ফেসবুক লাইভও করলেন সুদীপ রাহা। তিনি ত্রিপুরার দায়িত্বপ্রাপ্ত ছাত্র নেতা। সোনামুড়া এলাকায় তাঁর গাড়ি লক্ষ্য করে ইট ছোঁড়ার ঘটনা ঘটে। সেই সময়ই একটি ইট এসে লাগে তাঁর মাথায়। সুদীপের সঙ্গে সেই সময় ছিলেন আরও দুই ছাত্র নেতা দেবাংশু ভট্টাচার্য ও জয়া দত্ত। আক্রান্ত হয়েছেন দু’জনের। জয়াকেও দেখা গিয়েছে রক্তাক্ত অবস্থায়। তাঁর কানে চোট লেগেছেন বলে খবর। অভিযোগের কেন্দ্রে সে রাজ্যের শাসক দল।

সুদীপের ভিডিওতে দেখা শোনা যাচ্ছে তাঁর আতঙ্কিত গলা। কখনও তিনি বলছেন, পুলিশ গুলি চালাচ্ছে, কখনও তিনি বলছেন বিজেপির কর্মীররা বোমা মারছে। এবং সেই শব্দ ধরা পড়েছে তাঁর ফেসবুক লাইভে। তাঁকে কান্নায় ভেঙে পড়তে দেখা যায় এই অবস্থায়। শুরু হয় তৃণমূলের পথ অবরোধ। তবে ত্রিপুরা তৃণমূলের রাজ্য সভাপতি আশিলাল সিং জানিয়েছেন পুলিশের লাঠির আঘাতে সুদীপের মাথা ফেটেছে।

এই ঘটনার খবর পৌঁছেছে তৃণমূল নেতৃত্বের কাছে। যাতে বেজায় ক্ষুব্ধ তারা। ত্রিপুরার বিভিন্ন জায়গায় তৃণমূলের প্রতিবাদ কর্মসূচি চলছিল। সেখানেই যাচ্ছিলেন এই তিন তৃণমূল ছাত্রনেতা। কিন্তুর কারফিউয়ের কারণে তাঁদের আটকে দেওয়া হয়। জোর করে এগোতে চাইলে শুরু হয় পুলিশের সঙ্গে বচসা তখনই পুলিশ আক্রমণ করে বলে অভিযোগ। ভাঙা গাড়ির কাচ ও উইন্ডস্ক্রিনের ছবি, ভিডিও দেখা যায়। এর মধ্যেই সেখানে তৃণমূলে যোগ দিলেন ৩০০ জন। পাশাপাশি অভিষেককে সামনে রেখে যে ত্রিপুরায় শক্তি বাড়াতে চাইছে দল তাও বুঝিয়ে দেওয়া হল।

এদিকে জানা যাচ্ছে, এদিন‌ বেশ কয়েকজনের তৃণমূলে যোগ দেওয়ার কর্মসূচি ছিল। বিধায়ক সমীর চক্রবর্তী সেই অনুষ্ঠানে যোগ দিতে শনিবার সেখানে পৌঁছেও যান। কিন্তু অনুষ্ঠানের আগেই আয়োজকদের গ্রেফতার করে নেয় পুলিশ। টুইট করে এই ঘটনার তীব্র নিন্দা করেছেন সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেকের বক্তব্য, বিজেপির বিল্পব দেব সরকারের নেতৃত্বে ত্রিপুরায় গুন্ডারাজ চলছে। কুনাল ঘোষের মতে গনতন্ত্র ধ্বংস হয়ে গিয়েছে ও রাজ্যে। রবিবার সকালেই তিনি এবং ব্রাত্য বসু ত্রিপুরা পৌঁছচ্ছেন বলে জানিয়েছেন কুনাল ঘোষ।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)