মেসি-নেইমার পাশাপাশি! বার্সেলোনার সঙ্গে সম্পর্ক ছিন্ন হতেই উঠছে নতুন নাম

মেসি-নেইমার পাশাপাশিকিছুদিন আগেই ব্রাজিলকে হারিয়েছে আর্জেন্তিনা। তার পরও মেসিকে জরিয়ে ধরেছিলেন নেইমার।

জাস্ট দুনিয়া ডেস্ক: মেসি-নেইমার পাশাপাশি? প্রশ্নটা ঘুরতে শুরু করেছিল বার্সেলোনা ক্লাবের পক্ষ থেকে বার্তাটা ছড়িয়ে পড়তেই। ‘মেসির সঙ্গে আমাদের চলা শেষ হল’—এই বার্তা কিছুদিন আগেই দিয়েছিল বার্সেলোনা। আর তার পরই শুরু হয়ে যায় জল্পনা ২০ বছর এক ক্লাবে খেলার পর এবার মেসির পরবর্তী আস্তানা কোথায় হতে পারে। মেসি বার্সেলোনা ছাড়ছেন মানে সব ক্লাবই যে ঝাঁপাবে তাঁর জন্য তা নিয়ে কোনও সংশয় নেই। তবে তিনি কাকে বেছে নেবেন, সেটাই লাখ টাকার প্রশ্ন‌। তবে কানাঘুঁষো যা শোনা যাচ্ছে, তিনি তাঁর গন্তব্য ঠিক করেই ফেলেছেন। আর তাঁর নামেই সেজে উঠছে প্যারিস।

হ্যাঁ, ঠিকই ধরেছেন‌। প্যারিস সাঁ জা-র সঙ্গে কথা নাকি অনেক দূর এগিয়ে গিয়েছে। মেসিকে দলে নেওয়ার দৌঁড়ে এগিয়ে নেইমারের বর্তমান ক্লাবই। যদি সব ঠিক থাকে তাহলে আগামী তিন দিনের মধ্যে সেখানেই সই করতে চলেছেন লিওনেল মেসি। এমনও শোনা যাচ্ছে আপাতত তাদের সঙ্গে ২ বছরের চুক্তি করবেন মেসি। তবে ফুটবল বিশ্বে যতক্ষণ না হচ্ছে ততক্ষণ বিশ্বাস নেই। কখন যে সবটা বদলে যাবে কেউ বলতে পারে না।

দীর্ঘদিন পর ফ্রি প্লেয়ার মেসি। গত কয়েক বছরে বার বারই শোনা গিয়েছে বার্সা ছাড়ছেন মেসি। ১৩ বছর বয়সে যে ক্লাবে যোগ দিয়েছিলেন সে ক্লাব ছেড়ে অন্য কোথাও গিয়ে মানিয়ে নেওয়াটাও যে সহজ নয়। তাই ছাড়তে ছাড়তেও ছাড়া হয়নি বার্সার সঙ্গে। কিন্তু এবার যেন খানিকটা বাধ্য হয়েই এই সম্পর্কের শেষ হল। ক্লাবের বার্তা এমনটাই জানান দিচ্ছে। গত মরসুমেও পিএসজি চেষ্টা চালিয়েছিল মেসিকে দলে নেওয়ার। তথনও মেসির বার্সা ছাড়ার খবর ভীষণভাবে ছড়িয়ে পড়েছিল।

এদিকে, পিএসজির মালিকের খুবই ঘনিষ্ঠ সূত্র টুইট করে মেসির সঙ্গে চুক্তির কথা জানিয়ে দিলেও ক্লাবের পক্ষ থেকে এখনই কিছু স্বীকার করা হয়নি। মনে করা হচ্ছে মেসির প্যারিসের ক্লাবে যাওয়ার পিছনে রয়েছে তাঁর ঘনিষ্ঠ দু’জন। এই নেইমার। ফুটবল মাঠের চিরশত্রু হলেও ব্যক্তিগত স্তরে দু’জনের সম্পর্ক খুবই ভাল। অন্যদিকে , তাঁর দেশীয় সতীর্থ ডি মারিয়া। জানা গিয়েছে এই দু’জনই মেসিকে তাঁকে দলে চাইছেন এবং তাঁদের অনুরোধেই এই সিদ্ধান্ত। এ ছাড়া পিএসজির হয়ে চ্যাম্পিয়ন্স লিগও জিততে মরিয়া তিনি। সব কিছুই এই দিকেই ইঙ্গিত করছে। ক্লাবের পক্ষ থেকে বুক করা হয়েছে আইফেল টাওয়ারও। দলে বড় কোনও প্লেয়ার এলে আইফেল টাওয়ারে ক্লাবের পক্ষ থেকে লাইট অ্যান্ড শো আয়োজন করা হয়। তা হলে কি ১০ অগস্টের বুকিং মেসির আহ্বানে?

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)