Body Hair Problem মিটুক ঘরে বসেই, যেতে হবে না পার্লারে

Body Hair Problem

জাস্ট দুনিয়া ডেস্ক: এ এক বড় সমস্যা। বহু বহু বছর ধরেই চলে আসছে। একটা সময় সৌন্দর্যের এই দিকটি নিয়ে সাধারণ মহিলারা ভাবতেন না (Body Hair Problem)। কিন্তু যত দিন এগিয়েছে তত মানুষের মুঠোর মধ্যে চলে এসেছে গোটা বিশ্ব। ঘর মুখি মেয়েরা বহির্মুখী হতে শুরু করেছে, নিজেকে নিয়ে ভাবতে শুরু করেছে। আর সেখানেই উঠে এসেছে এই অযাচিত ‘হেয়ার গ্রোফ’ প্রসঙ্গ। হরমোনের উপর তা কম-বেশি হয়। প্রাথমিকভাবে যখন শরীরের উন্মুক্ত অংশ থেকে অযাচিত রোমকে তুলে ফেলা শুরু হল তখন তা ছিল খুবই কষ্টকর। তার নাম ওয়াক্সিং। যা এখনও বিউটি পার্লারগুলোকে রয়েছে।

সমস্যা দেখা দিল অন্য জায়গায়। ‘হেয়ার গ্রোফ’ খুব দ্রুত হয় কারও। সে কারণে প্রতিসপ্তাহে বিউটিপার্লারে গিয়ে সেই হেয়ার রিমুভ করা সম্ভব নয়। সঙ্গে খরচ সাপেক্ষ। আরও একটা বিষয় দেখা গেল, যদি সেই গ্রোথ কম হয় তাহলে তা ওয়াক্সিং করলে যাবে না। সব মিলে বেজায় সমস্যায় নিজেকে প্রেজেন্টেবল করতে চাওয়া মহিলারা। তবে ওই যে বলে না দিন যত এগোচ্ছে ততই উন্নত হচ্ছে দেশের নানা নিত্য, নৈমিত্তিক বিষয়ে। বিশেষ করে প্রতিদিনের জীবন অনেক স্বচ্ছ্বন্দ হয়ে গিয়েছে প্রযুক্তির উন্নতিতে ও তা সাধারণের ব্যবহারযোগ্য হয়ে ওঠায়।

এখন যে কোনও পরিস্থিতি,এ যে কোনও সময়ে এই হেয়ার রিমুভ করা যায়। যাতে না আছে প্রচুর খরচ না শারীরিক যন্ত্রণা। বডি হেয়ার কোনও অস্বাভাবিক বিষয় নয়। কম-বেশি সকলেরই থাকে। এই অবস্থায় কেউ যদি বডি হেয়ার রেখে নিজেকে প্রেজেন্টেবল করে তুলতে পারে বা নিজে আত্মবিশ্বাসী থাকেন তাহলে আর কিছু ভাবার কোনও প্রয়োজনই নেই। তবে কেউ যদি তা বাদ দিতে চান তাহলেও রয়েছে উপায়। তার মধ্যে অন্যতম শেভিং। এই মুহূর্তে দাঁড়িয়ে এর থেকে ভাল উপায় আর কিছু হতে পারে না। কম খরচে, বাড়ি বসে সহজেই পাওয়া যায় অযাচিত রোম থেকে মুক্তি। তবে শরীরের সংবেদনশীল অংশে শেভ করার সময় সাবধান থাকতে হবে।

এ ছাড়া রয়েছে এপিলেটর। যা খানিকটা ওয়াক্সিংয়ের মতই। তবে এই মেশিন দিয়ে বাড়ি বসে নিজে নিজেই করে ফেলা যায় কাজ। যে মেশিন গোড়া থেকে রোম তুলে ফেলতে সাহায্য করে। এর পর রয়েছে ডেপিলেটরি ক্রিম। তবে এতে থাকে কেমিক্যাল। ত্বক খুব সংবেদনশীল হলে এই ক্রিম ব্যবহার না করাই ভাল। এক্ষেত্রে রোমের বাইরের অংশ উঠে আসে। ক্রিম লাগিয়ে কিছুক্ষণ রেখে তুলে ফেলতে হবে যা সহজেই ঝকঝকে নরম ত্বক পাইয়ে দেবে।

তবে এই মুহূর্তে খুব বেশি পরিমাণে মেয়েরা যেটার দিকে আকর্ষিত হচ্ছে সেটা হচ্ছে লেজার চিকিৎসা। যা দীর্ঘদিন অযাচিত রোমমুক্ত রাখবে শরীরের উন্মুক্ত জায়গাকে। তবে তা একটু খরচ সাপেক্ষ। তবে যাই করবেন নিজের ত্বকের পরিস্থিতি বুঝে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle