আবার হার কলকাতার, কাজে লাগল না ভেঙ্কটেশের সেঞ্চুরি

জাস্ট দুনিয়া ডেস্ক: পর দুটো জয় আশার আলো দেখিয়েছিল কেকেআর প্রেমীদের। কিন্তু তার পরই ছন্দপতন। পর পর দুটো ম্যাচে হারের মুখ দেখতে হল কলকাতার দলকে। রবিবার ওয়াংখেড়েতে মুম্বই ইন্ডিয়ান্সের মুখোমুখি হয়েছিল কলকাতা নাইটরাইডার্স। টস জিতে প্রথমে কলকাতাকে ব্যাট করতে পাঠিয়েছিল মুম্বই। শুরুটা ভাল না হলেও তিন নম্বরে নেমে ভেঙ্কটেশ আইয়ারের দুরন্ত সেঞ্চুরি দলকে ভদ্রস্থ রানে পৌঁছে দিয়েছিল। কিন্তু শেষরক্ষা হল না। মুম্বইয়ের সামনে ১৮৬ রানের লক্ষ্যমাত্রা রেখেছিল কলকাতা। যে লক্ষ্যে পৌঁছতে মুম্বইয়ের পুরো ওভারও খেলতে হয়নি। ১৪ বল বাকি থাকতেই ৫ উইকেটে ম্যাচ জিতে নেয় মুম্বই।

এদিন প্রথমে ব্যাট করতে নেমে কলকাতার দুই ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ও নারায়ন জগাদেসান হতাশ করেন। গুরবাজের ব্যাট থেকে ৮ রান এলেও নারায়নকে শূন্য হাতেই ফিরতে হয়। এর পর বাকি সময়টা একাই লড়ে যান ভেঙ্কটেশ। তেমনভাবেই আর কোনও প্লেয়ারই তাঁকে সঙ্গ দিতে পারেননি। মাত্র ৫১ বলে ছ’টি বাউন্ডারি ও ন’টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ১০৪ রান করেন ভেঙ্কটেশ আইয়ার। এছাড়া বাকিদের রান ছিল এরকম— নীতীশ রানা ৫, শার্দূল টাকুর ১৩, রিঙ্কু সিং ১৮ রানে আউট হন। ২১ রানে আন্দ্রে রাসেল ও ২ রানে সুনীল নারিন অপরাজিত থাকেন। ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৫ রানই তুলতে পারে কলকাতা।

মুম্বইয়ের হয়ে জোড়া উইকেট নেন হৃত্বিক শোকিন। একটি করে উইকেট নেন ক্যামেরন গ্রিন, দুয়ান জানেসন, পীযুশ চাওলা ও রিলে মেরেডিথ। জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই জয়ের লক্ষ্যে ব্যাট করতে শুরু করে মুম্বই। ওপেনার রোঙিত শর্মা ২০ রানে আউট হয়ে গেলেও র এক ওপেনার ঈশান কিষান ২৫ বলে ৫৮ রানের ইনিংস খেলেন। তাঁকে যোগ্য সঙ্গত দিয়ে যান সূর্যকুমার যাদব। এদিন মুম্বইয়ের অধিনায়কত্ব করতে দেখা যায় সূর্যকুমারকেই। ৪৩ রানের ইনিংস খেলেন তিনি।এর পর তিলক ভর্মা ৩০ ও নেহাল ওয়াধেরা ৬ রান করে আউট হয়ে যান।

২৪ রানে অপরাজিত থাকেন টিম ডেভিড ও ১ রানে ক্যামেরন গ্রিন। ১৭.৪ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৮৬ রান তুলে নেয় মুম্বই ইন্ডিয়ান্স। কলকাতার হয়ে জোড়া উইকেট নেন সুয়াশ শর্মা। একটি করে উইকেট নেন শার্দূল ঠাকুর, ভরুন চক্রভর্থী ও লকি ফার্গুসন। দল না জিতলেও ম্যাচের সেরা হয়েছেন ভেঙ্কটেশ আইয়ার।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle