Asia Cup 2023: পাকিস্তানে যাচ্ছে না ভারত, জানালেন জয় শাহ

Asia Cup 2023

জাস্ট দুনিয়া ডেস্ক: সম্প্রতি শোনা যাচ্ছিল আগামী বছর নাকি এশিয়া কাপ (Asia Cup 2023) খেলতে পাকিস্তানে যেতে পারে ভারতীয় ক্রিকেট দল। কিন্তু তেমনটা যে সত্যি নয় তা জানিয়ে দিলেন স্বয়ং জয় শাহ। মঙ্গলবার মুম্বইয়ে বোর্ডের বার্ষিক সাধারণ সভা শেষে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের মুখ্য আধিকারিক জয় শাহ জানিয়ে দিলেন, ভারতীয় ক্রিকেট দল ২০২৩ এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যাচ্ছে না। বরং এই টুর্নামেন্ট হতে পারে কোনও বিকল্প ভেন্যুতে।

ভারত-পাকিস্তানের রাজনৈতিক টানাপড়েনের পাশাপাশি ক্রিকেট মাঠের লড়াই— সব সময়ই এই দুই দেশের ক্রিকেট ম্যাচকে বাড়তি উত্তেজনায় পৌঁছে দেয়। তাই এই ম্যাচ ঘিরে জল্পনাও থাকে তুঙ্গে।

সদ্য শুরু হতে চলা টি২০ বিশ্বকাপে দুই দেশ শুরু করবে একে অপরের বিরুদ্ধে। ২৩ অক্টোবর ভারত-পাকিস্তান ম্যাচের সব টিকিট বিক্রি শুরুর প্রথম দিনই কয়েক মিনিটের মধ্যে শেষ হয়ে গিয়েছিল। যার ফলে বোঝায় যাচ্ছে ভর্তি স্টেডিয়ামের সামনে এই ম্যাচের উত্তেজনার পারদ কোথায় পৌঁছতে পারে। গত টি২০ বিশ্বকাপে পাকিস্তানের কাছে হারতে হয়েছিল ভারতকে। ভারতের সামনে এবার বদলা নেওয়ার পালা।

ভারত ও পাকিস্তান শেষ দ্বিপাক্ষিক সিরিজ খেলেছে ২০১২-১৩-তে। সেবার তিনটি টি২০ ও তিনটি একদিনের ম্যাচ খেলতে ভারতে এসেছিল পাকিস্তান। তার পর থেকে আর কেউ কারও দেশে খেলতে যায়নি বা আসেনি। এমনকি পাকিস্তানের ক্রিকেটাররাও আইপিএল-এ খেলতে পারেন না। দুই দলের দেখা হয় বিশ্বকাপ ও এশিয়া কাপের আসরেই। ভারত শেষ দ্বিপাক্ষিক সিরিজ খেলতে পাকিস্তানে গিয়েছিল ২০০৫-০৬-এ। সেখানে ভারত তিনটি টেস্ট ও পাঁচটি একদিনের ম্যাচ খেলেছিল রাহুল দ্রাবিড়ের নেতৃত্বে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle