Cheteshwar Pujara অধিনায়ক হয়েই হাঁকালেন সেঞ্চুরি

Cheteshwar Pujara

জাস্ট দুনিয়া ডেস্ক: তাঁর দল সাসেক্স ভরসা রেখেছিল তাঁরই উপর। তাঁর অভিজ্ঞতা, কাউন্টিতে প্রচুর রানই ছিল তাঁর হাতে অধিনায়কত্ব তুলে দেওয়ার মূল কারণ। সঙ্গে টিমম্যান হয়ে ওঠা। তিনি চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara)। নিয়মিত অধিনায়কের চোটের কারণে তাঁকেই সেই দায়িত্ব দেওয়া হয়েছিল। দায়িত্ব নেওয়ার পরের দিনই সেঞ্চুরি হাঁকালেন তিনি। চার নম্বরে ব্যাট করতে নেমে দিনের শেষ ১১৫ রানে অপরাজিত রয়েছেন। ১০টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি হাঁকান তিনি। জুটিতে টম আলসপের সঙ্গে ২১৯ রানও করেন। যার ফলে মিডলসেক্সের বিরুদ্ধে সাসেক্সের রান প্রথম দিনের শেষে পৌঁছে গিয়েছে ৩২৮-এ।

এই নিয়ে চলতি মরসুমে সাসেক্সের হয়ে পঞ্চম শতরানটি হয়ে গেল পূজারার। সাসেক্সের অধিনায়ক টম হেইন্স ৫-৬ সপ্তাহ চোটের জন্য মাঠের বাইরে চলে গিয়েছেন। গত সপ্তাহে লেস্টারশায়ারের বিরুদ্ধে খেলার সময় হাতের হার ভেঙে যায় তাঁর। তার পরই অধিনায়কের দায়িত্ব দেওয়া হয় ভারতীয় এই ব্যাটসম্যানকে। এই মরসুমে কাউন্টিতে ভালই ছন্দে রয়েছেন চেতেশ্বর পূজারা। ছ’ম্যাচে ৭৬৬ রান করেছেন তিনি কাউন্টি চ্যাম্পিয়নশিপ ডিভিশন-২-এ। তার সঙ্গে যোগ হবে এই ম্যাচের রানও।

দলের হেড কোচ পূজারাকে অধিনায়কত্ব দেওয়া প্রসঙ্গে ইয়ান সালিসবারি তাঁর বার্তায় জানিয়েছিলেন, ‘‘টমের অবর্তমানে পূজ-ই সব থেকে যোগ্য এই দায়িত্ব নেওয়ার জন্য। এই দলের প্রতিভা ও জানে এবং যখন থেকে এই দলে ও যোগ দিয়েছে তখন থেকেই ওর মধ্যে একটা স্বাভাবিক লিডারশিপ ক্ষমতা দেখা গিয়েছে।’’ কাউন্টিতে ছ’ম্যাচে তার ৭৬৬ রানের মধ্যে এখনও পর্যন্ত সর্বোচ্চ রান ২০৩। এই রান কোথায় গিয়ে থামবে তার দিকে তাকিয়ে পূজারা ভক্তরা।

তাঁর প্রথম সেঞ্চুরি এই মরসুমে সাসেক্সের হয়ে প্রথম ম্যাচ খেলতে নেমেই। প্রতিপক্ষ ছিল ডার্বিশায়ার। সেটা সেঞ্চুরির গণ্ডি পেরিয়ে পৌঁছে যায় ডবল সেঞ্চুরিতে। এর পর উরসেস্টারশায়ারের বিরুদ্ধে শতরান আসে তাঁর ব্যাট থেকে। তৃতীয় শতরানও দ্বিশতরানে পৌঁছে যায় ডারহামের বিরুদ্ধে। আর একটি শতরান করেন মিডলসেক্সের বিরুদ্ধে। যাদের বিরুদ্ধে এদিনও ইতিমধ্যেই শতরান হাঁকিয়ে অপরাজিত রয়েছেন।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle