EB Fan Died: আরও একটা ডার্বি, আরও এক মৃত্যু

EB Fan Died

জাস্ট দুনিয়া ব্যুরো: কলকাতা ডার্বির উত্তেজনা বিশ্ব জুড়ে বিখ্যাত। কখনও কখনও তা কুখ্যাতও। এই ডার্বির উত্তেজনা কেড়ে নিয়েছে কত জীবন। সে ১৯৮০ সালের ১৬ অগস্ট হোক বা ২০২২-এর ৩০ অক্টোবর। শুধু কারণটা আলাদা। আসলে আবেগটা একই। কখনও মাঠের মধ্যের উত্তেজনা, কখনও গ্যালারির উত্তাপ প্রাণ কেড়েছে ভক্তদের। কখনও দলের হার-জিতের প্রভাব এতটাই পড়েছে যে প্রিয় দলের খেলা দেখতে দেখতেই মৃত্যুর কোলে ঢলে পড়েছে। আরও একটা ডার্বি কেড়ে নিল আরও এক সমর্থককে (EB Fan Died)।

মাত্র ৩৮ বছর বয়সেই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়লেন বাগুইআটির জয় শঙ্কর সাহা। জানা গিয়েছে তিনি ইস্টবেঙ্গল সমর্থক ছিলেন। গত দু’বছর মাঠে বসে ডার্বি দেখলে পারেননি ইস্টবেঙ্গল, মোহনবাগানের সমর্থকরা। আইএসএল-এর সব ডার্বিই হয়েছে গোয়ায়। তার মধ্যে কোভিড পরিস্থিতি। সে কারণে এবারের ডার্বি সমর্থকদের জন্য ছিল বাড়তি উচ্ছ্বাসের। ভর্তি ছিল যুবভারতী ক্রীড়াঙ্গন। সেই দলেই ছিলেন জয় শঙ্কর।

ম্যাচ শুরুর ১৫ মিনিটের মধ্যেই হৃদরোগে আক্রান্ত হন তিনি। তাঁর মুখ দিয়ে রক্ত বেরতে দেখে ভয় পেয়ে যান তাঁর আশপাশে থাকা বাকি সমর্থকরা। তাঁর সঙ্গে যাঁরা ছিলেন তাঁরা সকলেই সাহায্যের হাত বাড়িয়ে দেন। পুলিশের সাহায্যে সঙ্গে সঙ্গে স্থানীয় হাসপাতালে তাঁকে নিয়ে যাওয়া হয়। কিন্তু তাঁকে বাঁচানো যায়নি। চিকিৎসার চেষ্টা করা হয়। কিন্তু রাত ৯টার কিছু পড়ে মৃত্যু হয় তাঁর।

এদিন আইএসএল ডার্বির তৃতীয় মরসুমের প্রথম লেগের ম্যাচ ছিল। সেখানে ২-০ গোলে ইস্টবেঙ্গল এফসিকে হারিয়ে দেন এটিকে মোহনবাগান। এই নিয়ে টানা সাত ডার্বি জিতে নিল মোহনবাগান। তবে জয় শঙ্করের ঘটনা আরও একটি ডার্বির গায়ে মৃত্যুর দাগ দিয়ে গেল।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle