ইংল্যান্ড বনাম ভারত চতুর্থ টেস্টের দ্বিতীয় দিন মান রাখলেন বোলাররা

ইংল্যান্ড বনাম ভারত চতুর্থ টেস্টের দ্বিতীয় দিন

জাস্ট দুনিয়া ডেস্ক: ইংল্যান্ড বনাম ভারত চতুর্থ টেস্টের দ্বিতীয় দিন ভারতকে কিছুটা হলেও স্বস্তি দিলেন বোলাররা। যদিও ততক্ষণে ইংল্যান্ড ভারতের থেকে প্রথম ইনিংসে ব্যবধানটা বাড়িয়ে নিয়েছিল ১০১ রানের। যদিও টেস্ট ক্রিকেটে এটা কোনও ব্যবধানই নয়। সেটাই যা স্বস্তি দিচ্ছে দ্বিতীয় ইনিংসের আগে। প্রথম দিন প্রথম ইনিংসে ভারত ১৯১ রানে অল-আউট হয়ে যাওয়ার পর ইংল্যান্ড দিন শেষ করেছিল ৫৩-৩-এ। প্রথম ইনিংসের শুরুটা তাদেরও ভাল হয়নি। কিন্তু দ্বিতীয় দিন অনেকটা সময় ক্রিজে কাটিয়ে দলের রানকে ২৯০-এ নিয়ে গেলেন ব্যাটসম্যানরা। ব্যাটে রান এল ওলি পপ ও ক্রিস ওকসের।

এদিন দাউইদ মালান ২৬ ও ক্রেইগ ওভারটন ১ রান নিয়ে ব্যাট করতে নেমেছিলেন দিনের শুরুতে। দাউইদ আউট হয়ে যান ৩১ রানে। ক্রেইগ দ্বিতীয় দিন তাঁর খাতায় একটিও রান যোগ করতে পারেননি।  সেখান থেকেই দলের ব্যাটিংয়ের হাল ধরেন ওলি পপ। ৮১ রানের ইনিংস খেলেন তিনি। উল্টোদিকে খেপে খেপে তাঁকে সাহায্যের ব্যাট বাড়িয়ে দেন টেইল এন্ডাররা। আর তাতেই রান উঠতে থাকে। জনি বেয়ারস্টো ৩৭, মইন আলি ৩৫-এর সঙ্গে ক্রিস ওকসের ৫০ রানের ইনিংস ইংল্যান্ডকে ভদ্রস্থ রানে পৌঁছতে সাহায্য করে।

এদিকে ভারতের ব্যাটসম্যানদের ব্যর্থতার মঞ্চেই কিছুটা জ্বলে উঠে দলকে ভরসা দেন বোলাররা। আশ্বাসও দেন বলা যেতে পারে। ইংল্যান্ডকে না রুখে দিতে পারলে আবার ইনিংস বিভ্রাট ঘটাটা অস্বাভাবিক ছিল না।  এদিন বল হাতে ভারতের সকলেই উইকেট পেলেন। উমেশ যাদব ৩, জসপ্রিত বুমরা ২, রবীন্দ্র জাডেজা ২, শার্দূল ঠাকুর ১ এবং মহম্মদ সিরাজ ১ উইকেট তুলে নেন।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা যেমনই হোক এখনই ভারতের ব্যাটিং নিয়ে আশান্বিত হয়ে পড়ার কোনও কারণ নেই। দুই ওপেনার রোহিত শর্মা ও লোকেশ রাহুল ক্রিকেট থেকেই দ্বিতীয় দিন শেষ করেছেন ঠিকই তবে তৃতীয় দিনের শুরুতে তাঁদের ব্যাট কী খেল দেখাবে তার জন্য আর একটু অপেক্ষা করতে হবে। রোহিত ২০ ও লোকেশ ২২ রানে ক্রিজে রয়েছেন। দিনের শেষে দ্বিতীয় ইনিংসে ভারত ৪৩-০। এই জুটি যদি বড় রানের ভিত তৈরি করে না দিতে পারে তাহলে এবারও বিপদে পড়তে হবে ভারতকে। যে কারণে তৃতীয়দিন সাবধানী হয়েই খেলতে হবে দুই ওপেনারকে।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)