ম্যাচ ছাড়তে বলেছিলেন সৌম্যদীপ, অভিযোগ মনিকা বাত্রার

ম্যাচ ছাড়তে বলেছিলেন সৌম্যদীপ

জাস্ট দুনিয়া ডেস্ক: ম্যাচ ছাড়তে বলেছিলেন সৌম্যদীপ রায়। হঠাৎ এমন অভিযোগে তোলপাড় ভারতীয় টেবল টেনিস। অভিযোগ এনেছেন মনিকা বাত্রা। যাঁকে নিয়ে অলিম্পিকের আসরেও নানান সমস্যা তৈরি হয়েছিল। কিন্তু তখন কিছু না বলে এতদিন পর কেন তিনি এই অভিযোগ আনছেন? এদিন মনিকা বাত্রা জাতীয় টেবল টেনিস দলের কোচ সৌম্যদীপ রায়ের বিরুদ্ধে ভয়ঙ্কর এই অভিযোগ এনেছেন। তাঁর দাবি অলিম্পিকের যোগ্যতা নির্ণায়ক পর্ব খেলার সময় সৌম্য্যদীপ তাঁকে ম্যাচ ছেড়ে দিতে বলেছিলেন। সেই ম্যাচটি নাকি ছিল সৌম্যদীপের কোনও ছাত্রীর বিরুদ্ধে।

অলিম্পিকে দেশের কোচকে অবজ্ঞা করায় মনিকাকে শো-কজ করেছিল টেবল টেনিস ফেডারেশন অব ইন্ডিয়া। এদিন সেই শো-কজেরই জবাব দিয়েছেন মনিকা। সেখানেই তিনি এই অভিযোগ তোলেন। আর সে কারণেই নাকি তিনি আর সৌম্যদীপের কাছে অনুশীলন করতে চাননি বরং নিজের কোচকে নিয়ে গিয়েছিলেন। তিনি জানান, সেই সময় তিনি ম্যাচ ছাড়বেন না বলে কোচকে জানিয়ে দিয়েছিলেন। তাঁর আরও অভিযোগ যে কোচ তাঁকে ম্যাচ গড়াপেটা করার কথা বলেন ঠিক একমাস আগে তিনি পাশে থাকলে মনিকা তাঁর খেলায় মনোনিবেশ করতে পারবেন না।

টিটিএফআই সচিব অরুণ বন্দ্যোপাধ্যায়কে তাঁর শো-কজের জবাবে মনিকা লেখেন, ‘‘যাতে মনোসংযোগ কোনওভাবে বিঘ্নিত না হয় শেষ মুহূর্তে তার কোনও নির্দেশে, এছাড়াও আমার জাতীয় কোচকে ছাড়া খেলতে নামার পিছনে অনেক বড় কারণ রয়েছে। জাতীয় কোচ আমাকে ২০২১-এর মার্চে দোহায় যোগ্যতা নির্ণায়ক পর্বের ম্যাচের সময় চাপ দিয়েছিল যাতে আমি তার ছাত্রের কাছে ম্যাচটা হেরে যাই। এক কথায় ম্যাচ গড়াপেটা করতে বলেছিল।’’

এই বিষয়ে সৌম্যদীপ রায় এখনও কোনও বক্তব্য দেননি। তাঁর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও সফল হওয়া যায়নি। যদিও চলতি জাতীয় শিবিরে সৌম্যদীপকে ডাকা হয়নি বলে জানা গিয়েছে। এবং ফেডারেশনের তরফে সৌম্যদীপকেও তাঁর বক্তব্য রাখার কথা বলা হয়েছে। ফেডারেশনের তরফে সচিব জানিয়েছেন, এই অভিযোগ সৌম্যদীপের বিরুদ্ধে তাই তাঁর জবাবের পরই ফেডারেশন বিষয়টি নিয়ে সিদ্ধান্ত নেবে।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)