England vs India 5th Test 4th Day: জয়ের আরও কাছে ইংল্যান্ড

England vs India 5th Test 4th Day

জাস্ট দুনিয়া ডেস্ক: ১২৫-৩ নিয়ে ব্যাট করতে নেমে ভারতের দ্বিতীয় ইনিংস শেষ হয় ২৪৫ রানে (England vs India 5th Test 4th Day)। হাফ সেঞ্চুরি করলেও ৬৬ রানে প্যাভেলিয়নে ফিরে যান চেতেশ্বর পূজারা। এদিকে ঋষভ পন্থের ফর্ম ভারতকে ভরসা দিচ্ছে। প্রথম ইনিংসে সেঞ্চুরির পর দ্বিতীয় ইনিংসে তাঁর ব্যাট থেকে আসে সেঞ্চুরি। ৮৬ বলে ৫৭ রানের ইনিংস খেলেন তিনি। কিন্তু এই দু’জন ছাড়া বাকিরা সকলেই এদিন ফ্লপ। ইংল্যান্ডের সামনে বড় রানের লক্ষ্যমাত্রা রাখতে ব্যর্থ হয় ভারতের ব্যাটিং ইউনিট। প্রথম ইনিংসে যে গতিতে রান তুলেছিল ভারত দ্বিতীয় ইনিংসে তেমনটা হল না।

চেতেশ্বর পূজারা ও ঋষভ পন্থ ছাড়া আরও কারও ব্যাটেই রান এল না। শ্রেয়াস আয়ার ১৯, রবীন্দ্র জাডেজা ২৩, প্রথম ইনিংসে তাঁর ব্যাট থেকেই এসেছিল সেঞ্চুরি।  শার্দূল ঠাকুর ৪, মহম্মদ শামি ১৩, জসপ্রিত বুমরা ৭ ও মহম্মদ সিরাজ অপরাজিত ২ রান করেন। এদিন ইংল্যান্ডের হয়ে বল হাতে সফল বেন স্টোকস। ৪ উইকেট তুলে নেন তিনি। ২টো করে উইকেট নেন স্টুয়ার্ট ব্রড ও ম্যাথু পটস। ১টি করে উইকেট নেন জেমস অ্যান্ডারসন ও জ্যাক লিচ।

চতুর্থ দিনই দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে পড়েছিল ইংল্যান্ড। প্রথম ইনিংস ইংল্যান্ডের ভাল না গেলেও দ্বিতীয় ইনিংসের শুরুটা ভালই করে দিল তারা। এই অবস্থায় হাতে থাকল আর মাত্র একটা দিন। ইংল্যান্ডের জিততে হলে দরকার মাত্র ১১৯ রান। গোটা একটা দিন তার জন্য যথেষ্ট। জেতা ম্যাচ হাতছাড়া কীভাবে হয় সেটাই দেখাল ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্ট। তবে মিরাক্কেলের অপেক্ষা করতেই পারে ভারত।

ইংল্যান্ডের হয়ে ওপেন করতে নেমেছিলেন অ্যালেক্স লিস ও জ্যাক ক্রলি। অ্যালেক্স  ৫৬ ও ক্রলি ৪৬ রান করে ভিতটা গড়ে দিয়েছিলেন। তিন নম্বরে নামাওলি পপ রানের খাতা খুলতে না পারলেও সমস্যা হয়নি রানের গতি ধরে রাখতে। চার ও পাঁচ নম্বরে নামা জো রুট ও জনি বেয়ারস্টো বাকি কাজটা অনেকটাই এগিয়ে রেখেছেন। রুট ৭৬ ও বেয়ারস্টো ৭২ রানে অপরাজিত রয়েছেন। বেয়ারস্টো প্রথম ইনিংসেও সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। ইংল্যান্ডের রান ৩ উইকেটে ২৫৯।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle