Wimbledon 2022 Mixed Doubles-এর সেমিফাইনালে সানিয়া

Wimbledon 2022 Mixed Doubles

জাস্ট দুনিয়া ডেস্ক: এটিই তাঁর শেষ উইম্বলডন। ডাবলস থেকে প্রথম রাউন্ডেই ছিটকে যেতে হয়েছিল। তার পর মিক্স ডাবলসে রীতিমতো নিজের সেরাটা দিয়েই লড়াই শুরু করেন সানিয়া মির্জা। যার ফল পেলেন হাতে নাতে। মেট পেভিচকে সঙ্গে নিয়ে উইম্বলডন ২০২২ মিক্স ডাবলসের সেমিফাইনালে (Wimbledon 2022 Mixed Doubles) পৌঁছে গেলেন সানিয়া মির্জা। তাঁরা ষষ্ঠ বাছাই হয়ে হারালেন চতুর্থ বাছাই জুটি গ্যাব্রিয়েলা দাবরোস্কি ও জন পিয়ার্স জুটিকে। খেলার ফল সানিয়াদের পক্ষে ৬-৪, ৩-৬, ৭-৫।

এদিন তিন নম্বর কোর্টে নেমেছিল ইন্দো-ক্রোয়েশিয়ান জুটি। লড়াইটা সহজ ছিল না। কারণ যাঁদের বিরুদ্ধে খেলতে নামছিলেন তাঁরা খাতায় কলমে এগিয়ে ছিল সানিয়াদের থেকে। কিন্তু শুরু থেকেই জয়ের লক্ষ্যেই এগিয়ে যান তাঁরা। সানিয়ার ফোরহ্যান্ড এবং শক্তিশালী শটে বার বার বিপদে পড়তে দেখা যায় প্রতিপক্ষ জুটিকে। এবং বাজিমাত করেন তিনি। তাঁর কেরিয়ারে এই প্রথম উইম্বলডন মিক্স ডাবলসের সেমিফাইনালে পৌঁছলেন তিনি।

প্রথম সেটেই হাড্ডাহাড্ডি লড়াই দেখা যায় দু’পক্ষের মধ্যে। কিন্তু ৬-৪-এ সেট ছিনিয়ে নেয় সানিয়া-মেট জুটি। কিন্তু দ্বিতীয় সেটে হারের মুখ দেখতে হয় তাঁদের। ৩-৬-এ হেরে যান তাঁরা। যেটা বড় ধাক্কা ছিল তাঁদের জন্য। কিন্তু হাল ছেড়ে দেননি সানিয়া ও তাঁর ডাবলস সঙ্গী। তৃতীয় রাউন্ডে দারুণভাবে ঘুরে দাঁড়ান। যাঁর ফল ৭-৫-এ তৃতীয় সেট জিততেই খুলে আয় সেমিফাইনালে দরজা।

দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হচ্ছে টুর্নামেন্টের দ্বিতীয় ও সপ্তম বাছাই জুটি। সেখানে যারা জিতবে তাদের বিরুদ্ধে সেমিফাইনালে খেলতে হবে সানিয়াদের। সানিয়ারা যদিও কোয়ার্টার ফাইনালে পৌঁছেছিলেন না খেলেই। কারণ তাঁদের প্রতিপক্ষ ওয়ারওভার দিয়ে দেন। তবে কোয়ার্টার ফাইনালে পৌঁছনোটা যে তাঁদের প্রাপ্যই ছিল তা সেমিফাইনালে পৌঁছে প্রমান করে দিলেন।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle