England vs India 5th Test 5th Day: হতাশ করল টিম দ্রাবিড়

England vs India 5th Test 5th Day

জাস্ট দুনিয়া ডেস্ক: ম্যাচের চতুর্থ দিনই ফলের আগাম কাহিনী লেখা হয়ে গিয়েছিল। পঞ্চম দিন ছিল যবনিকা পতনের অপেক্ষা (England vs India 5th Test 5th Day)। যার জন্য বেশি অপেক্ষা করতে হল না। জো রুট ও জনি বেয়ারস্টো যে সেঞ্চুরির দিকেই এগিয়ে চলেছেন তা আগের দিনই বোঝা গিয়েছিল তাঁদের ব্যাটিং দেখে। এদিন সেই কথাই রাখলেন তাঁরা। তাঁদের ব্যাটেই পঞ্চম টেস্টে ভারতকে হারিয়ে ২-১-এ পিছিয়ে থাকা সিরিজ ২-২ করলেন ব্রিটিশরা। ইংল্যান্ডের ব্যাটের সাফল্য চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল ভারতের বোলারদের ব্যর্থতা। যে পেসে প্রথম ইনিংসে ব্যাট করেছিল সেটাও ফিরে পাওয়া গেল না। বরং শুরুর ব্যর্থতা ঘুরে দাঁড়িয়ে ঢেকে দিল ইংল্যান্ড। ৭ উইকেটে জয় তুলে নিল তারা।

এদিন England vs India 5th Test 5th Day জো রুট ৭৬ ও জনি বেয়ারস্টো ৭২ রান নিয়ে দিন শুরু করেছিলেন। তার আগে প্রথম তিন ব্যাটসম্যান কম রানেই ফিরে গিয়েছিলেন প্যাভেলিয়নে। সেখান থেকেই দলের ব্যাটিংয়ের হাল ধরেছিলেন এই দু’জন। যে জনি বেয়ারস্টো প্রথম ইনিংসে ১০৬ রানের ইনিংস খেলেছিলেন এদিন তিনি সেটাকেও ছাঁপিয়ে গেলেন। ১১৪ রানে অপরাজিত থাকলেন। ব্যর্থ জো রুট ফিরলেন দাপটের সঙ্গে। যেখানে পুরোপুরি অকেজ হয়ে গেল ভারতের বোলিং। ১৪২ রানে অপরাজিত থাকলেন তিনি।

মাত্র ২ উইকেটই তুলতে পারল দেড় দিনে। যার মালিক জসপ্রিত বুমরা। হারের সঙ্গেই প্রশ্ন উঠে গেল দল নির্বাচন নিয়ে। প্রশ্নটা চতুর্থদিন থেকেই উঠতে শুরু করেছিল। কেন রবিচন্দ্রন অশ্বিনকে বসিয়ে দলে শার্দূল ঠাকুরকে নেওয়া হল? আপাতত বোলিং ব্যর্থতায় এই প্রশ্ন ভারতীয় টিম ম্যানেজমেন্টের সামনে তরোয়াল উঁচিয়ে দাঁড়িয়ে রয়েছে। তার উত্তর হয়তো পাওয়া যাবে সাংবাদিক সম্মেলনে। কিন্তু তার আগেই কাঠগড়ায় রাহুল দ্রাবিড়-জসপ্রিত বুমরা জুটি।

এক কথায় ওয়ান ডে-র মতো ব্যাট চলল দুই ইংল্যান্ড তারকার। ১৭৩ বলে ১৯টি বাউন্ডারি হাঁকিয়ে ১৪২ রান করে অপরাজিত থাকলেন জো রুট। এর মধ্যে একটি ছক্কাও রয়েছে। অন্যদিকে ১৪৫ বলে ১১৪ রান করে অপরাজিত থাকলেন জনি বেয়ারস্টো। তাঁর ইনিংস সাজানো ছিল ১৫টি বাউন্ডারি ও ১টি ওভার বাউন্ডারিতে। দুই ইনিংসে ভারতের রান ছিল ৪১৬ ও ২৪৫ এবং ইংল্যান্ডের রান ছিল ২৮৪ ও ৩৭৮। ম্যাচের সেরা অবশ্যই জনি বেয়ারস্টো। কাজে লাগল না ঋষভ পন্থ ও রবীন্দ্র জাডেজার জোড়া সেঞ্চুরি।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle