I League 2021-22 আপাতত ছ’সপ্তাহের জন্য স্থগিত রাখা হল

I League 2021-22

জাস্ট দুনিয়া ব্যুরো: কোভিডের কারণে আপাতত I League 2021-22 স্থগিত রাখার সিদ্ধান্ত নিল ফেডারেশন। সোমবারই সিদ্ধান্ত নেওয়া হয় আগামী ৬ সপ্তাহ আর আই লিগ হবে না। এর পর পরিস্থিতি খতিয়ে দেখে তবেই সিদ্ধান্ত নেওয়া হবে। এই মরসুমের আই লিগ শুরু হওয়ার পরই রিয়েল কাশ্মীরের এক সঙ্গে অনেক প্লেয়ার কোভিডে আক্রান্ত হয়েছিলেন। তার পর বন্ধ করে দেওয়া হয় খেলা। আক্রান্ত হয়েছিলেন মহমেডান, আইজল এফসির ফুটবলারও। এদিন সিদ্ধান্ত নেওয়ার কথা ছিল। কিন্তু ততদিন কোভিড আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছে ৪৫-এ। যার পর আর খেলা চালানো সম্ভব নয়।

সম্প্রতি যে কোভিড পরীক্ষা হয়েছে তার পর ৪৫ জনের শরীরে কোভিড দেখা দিয়েছে। যার ফলে ৬ সপ্তাহ আই লিগ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আই লিগ কমিটি আপাতত আগামী মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত পরিস্থিতির দিকে নজর রাখা হবে। তার পর পরবর্তী সিদ্ধান্তের বিষয়ে পর্যালোচনা করা হবে। গত বুধবার এক সপ্তাহের জন্য আই লিগ স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তখন ৮ জন প্লেয়ার ও ৩ জন অফিশিয়াল পজিটিভ হয়েছিলেন।

আই লিগে অংশ নিচ্ছে ১৩টি দল। রয়েছে তিনটি ভেন্যু। তার মধ্যে রয়েছে মোহনবাগান মাঠ, কল্যানী স্টেডিয়াম ও নৈহাটি স্টেডিয়াম। এদিন ভিডিও কনফারেন্সের মাধ্যমে এআইএফএফ লিগ কমিটির মিটিংয়ে ছিলেন ফেডারেশনের সহ-সভাপতি তথা লিগ কমিটির চেয়ারম্যান সুব্রত দত্ত, লালঝিংরোভা হামার, চিরাগ তান্না, রোচক ল্যাঙ্গার। ছিলেন স্পোর্টস মেডিক্যাল কমিটির সদস্য ডঃ হর্ষ মহাজন। তিনিই ক্লাবগুলোকে নতুন কোভিড নিয়ম সম্পর্কে অবহিত করে জানান, সরকারে বিধি নিষেধ মেনেই চলা হবে দলগুলোর নিরাপত্তার জন্য।

ক্লাবগুলোর তরফেও এই নিয়ম মেনে নেওয়া হয়েছে সকলের স্বাস্থ্যের কথা ভেবে। ৬ সপ্তাহ লিগ স্থগিত রাখার সিদ্ধান্ত হলেও ৪ সপ্তাহ পর পরিস্থিতি খতিয়ে দেখা হবে। বায়ো-বাবলে এখনও ৭ জানুয়ারি পর্যন্ত থাকতে হবে আই লিগের সঙ্গে যুক্ত সকলকে। ৫ জানুয়ারি আবার সকলের পরীক্ষা হবে। নেগেটিভ এলে প্লেয়ার ও অফিশিয়ালরা যাঁর যাঁর জায়গা ফিরে যেতে পারবেন। পজিটিভ হলে থাকতে হবে টিম হোটেলেই। যাঁরা ইতিমধ্যেই পজিটিভ হয়েছেন তাঁদের চিকিৎসা চলবে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)