IND vs SA 2nd T20: নাটকীয় ম্যাচে সিরিজ জয় ভারতের

IND vs SA 2nd T20

জাস্ট দুনিয়া ডেস্ক: গুয়াহাটিতে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় টি২০ (IND vs SA 2nd T20) ম্যাচ সাক্ষী থাকল নানান   নাটকীয় মুহূর্তের। কখনও গোটা স্টেডিয়াম অন্ধকারে ডুব দিল তো আবার কখনও মাঠে ঢুকে পড়ল শাপ। সব মিলে টান টান নাটকীয় পরিস্থিতিক মধ্যেই ২০ ওভারের ম্যাচ সম্পন্ন হল। আর সে ম্যাচে জিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজ পকেটে পুড়ল ভারত। এদিন টস জিতে প্রথমে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিল দক্ষিণ আফ্রিকা। প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে তিন উইকেট হারিয়ে ২৩৭ রান তোলে ভারত। জবাবে ব্যাট করতে নেমে তিন উইকেটেই ২২১ রানে থামতে হয় দক্ষিণ আফ্রিকাকে।

এদিন ভারতের টপ অর্ডারের ব্যাটে রান বিশ্বকাপের আগে টিম ম্যানেজমেন্টকে স্বস্তি দেবে নিশ্চিত।  দুই ওপেনার লোকেশ রাহুল ও রোহিত শর্মা ভিতটা গড়েই দিয়েছিলেন। ভারতের প্রথম উইকেট পড়ে ৯৬ রামে। ৪৩ রান করহে ফেরেন রোহিত শর্মা। ২৮ বলে ঝোড়ো ৫৭ রানের ইনিংস খেলেন লোকেশ রাহুল। রান আসে বিরাট কোহলির ব্যাটেও। ৪৩ রান করে অপরাজিত থাকেন তিনি। ১৭ রানে অপরাজিত থাকেন দীনেশ কার্তিক।

তবে সবাইকে ছাঁপিয়ে যান সূর্যকুমার যাদব। দারুণ ফর্মে রয়েছেন তিনি। তাঁর থেকে ধারাবাহিক ভাল পারফর্মেন্স পাচ্ছে ভারতীয় দল। এদিন তো সবাইকে মাত দিয়ে দিলেন তিনি। ২২ বলে দুরন্ত ৬১ রানের যে ইনিংস খেললেন তাতে ছিল ৫টি বাউন্ডারি ও ৫টি ওভার বাউন্ডারি। দক্ষিণ আফ্রিকার বোলারদের কোনও পরিকল্পনাই কাজে লাগেনি এদিন। সূর্যকুমার রান আউট হন। আর দুই উইকেট নেন কেশব মহারাজ।

জবাবে ব্যাট করতে নেমে কোনও রান না করেই প্যাভেলিয়নে ফেরেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক তেম্বা বাভুমা। তিন নম্বরে নেমে একইভাবে রানের খাতা না খুলেই আউট হন রিলে রোসো। দলগত মাত্র এক রানে দুই উইকেট চলে যায় দক্ষিণ আফ্রিকার। কিন্তু হাল ছাড়েনি দলের টপ অর্ডার। কুইন্টন ডে কক ৪৮ বলে করেন ৬৯ রান। অপরাজিত থাকেন তিনি। ৩৩ রানে আউট হন আইদেন মারক্রাম। পাঁচ নম্বরে নেমে ঝোড়ো ব্যাটিং করতে শুরু করেন ডেভিড মিলার। তাঁর ব্যাটিং দেখে মনেই হচ্ছিল যে কোনও সময় ভারতের হাত থেকে ম্যাচ ছিটকে যাবে। ৪৭ বলে ১০৬ রান করে অপরাজিত থাকেন ঠিকই কিন্তু লক্ষ্যে পৌঁছতে পারেনি দল। ভারতের হয়ে দুই উইকেট নেন অর্শদীপ সিং ও এক উইকেট নেন  অক্ষর প্যাটেল।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle