IND vs SA 3rd ODI: কুলদীপ ঝড়ে উড়ে গেল দক্ষিণ আফ্রিকা

IND vs SA 3rd ODI

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারত-দক্ষিণ আফ্রিকা শেষ একদিনের ম্যাচ ছিল সিরিজের ফাইনাল (IND vs SA 3rd ODI)। প্রথম ম্যাচ জিতে নিয়েছিল দক্ষিণআফ্রিকা। দ্বিতীয় ম্যাচ জেতে ভারত। তিন ম্যাচের সিরিজের শেষ ম্যাচ তাই ফাইনালের রূপ নেই। কিন্তু দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ভারতের বোলিংয়ের সামনে রীতিমতো উড়ে গেল দক্ষিণ আফ্রিকার ব্যাটিং। ১০০ রানের গণ্ডিও পেড়তে পারল না প্রোটিয়ারা। মাত্র ২৭.১ ওভারে ৯৯ রানে অল-আউট হয়ে গেলমিলার, মালানরা। যে লক্ষ্যে ভারত পৌঁছে গেল ১৯.১ ওভারেই। সহজ জয় দিয়েই সিরিজ জয় সম্পন্ন করল ভারত।

এদিন টস জিতে প্রথমে দক্ষিণ আফ্রিকাকে ব্যাট করতে পাঠিয়েছিলেন শিখর ধাওয়ান। কিন্তু শুরু থেকেই গোটা দলকে অসহায় আত্মসমর্পণ করতে দেখা যায়। দলের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ রান করেন পাঁচ নম্বরে নামা হেনরিচ ক্লাসেন। তাঁর ব্যাট থেকে আসে ৩৪ রান। এছাড়া জানেমন মালান ১৫, কুইন্টন ডে কক ৬, রেজা হেনরিকস ৩, আইদেন মারক্রাম ৯, ডেভিড মিলার ৭, আন্দিল ফেলুকওয়াও ৫, মার্কো জানসেন ১৪, বোজর্ন ফরটুইন ১, এনরিচ নর্তজে ০ রানে ফেরেন প্যাভেলিয়নে। দক্ষিণ আফ্রিকা থামে ৯৯ রানে।

ভারতের হয়ে বল হাতে ভয়ঙ্কর হয়ে ওঠেন কুলদীপ যাদব। ৪.১ ওভার করে মাত্র ১৮ রান দিয়ে তুলে নেন চার উইকেট। এ ছাড়া দুটো করে উইকেট নেন ওয়াশিংটন সুন্দর, মহম্মদ সিরাজ ও শাহবাজ আহমেদ। জবাবে ব্যাট করতে নেমে খুব সহজেই লক্ষ্যে পৌঁছে যায়ভারত যদিও ভারত অধিনায়ক শিখর ধাওয়ানের ব্যাটে এদিন সাফল্য আসেনি। ওপেন করতে নেমেমাত্র ৮ রান করে রান আউট হয়ে যান তিনি।

আর এক ওপেনার শুবমান গিল উল্টো দিকে খেলাটা ধরে রাখেন প্রায় জয়ের দোড়গোড়া পর্যন্ত। ৫৭ বলে ৪৯ রানের ইনিংস খেলেন তিনি। মাত্র ১০০ রানের লক্ষ্যে শুবমানের এই রান দলকে অনেকটাই এগিয়ে দেয় জয়ের রাস্তায়। তিন নম্বরে নেমে১০ রান করে ফেরেন ঈশান কিষান। ২৮ রান করে অপরাজিত থাকেন শ্রেয়াস আইয়ার। দারুণ ছন্দে রয়েছেন তিনি। ২ রানে অপরাজিত থাকেন সঞ্জু স্যামসন। ১৯.১ ওভার তিন উইকেট হারিয়ে ১০৫ রান তোলে ভারত। এক রান বাকি থাকতে ছক্কা হাঁকিয়ে জয় তুলে নেন শ্রেয়াস। ম্যাচের সেরা হয়েছেন কুলদীপ যাদব।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle