Norway Cricket: ফিল্ড প্লেসিংয়ে ক্রিকেট বিশ্বকে চমক

Norway Cricket

জাস্ট দুনিয়া ডেস্ক: এ এক অভিনব ঘটনা। সম্প্রতি ক্রিকেট নিয়ে মাতামাতি শুরু হয়েছে নরওয়েতে (Norway Cricket)। এবং এটা নিয়ে কোনও দ্বিমত নেই যে ক্রিকেটে ফিল্ড প্লেসিং সব থেকে গুরুত্বপূর্ণ অংশ। বোলারের চাহিদা অনুযায়ী বা ব্যাটসম্যানের ব্যাটিংয়ের স্টাইল অনুযায়ী প্রতিমুহূর্তে বদলাতে থাকে ফিল্ড প্লেসিং। তা বলে এমন ফিল্ড প্লেসিং! সত্যিই অভিনব ঘটনা ঘটিয়ে ফেলল নরওয়ে।  এক সঙ্গে দলের ন’জন ক্রিকেটারকে দাঁড় করিয়ে দেওয়া হল স্লিপে। সাধারণত, স্লিপে খুব বেশি হলে একসঙ্গে তিনজনকে দেখা যায়। কিন্তু সব নিয়ম আর ইতিহাসকে বদলে দিয়ে নরওয়ের ফিল্ড প্লেসিংয়ের ভিডিও ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

ইউরোপিয়ান ক্রিকেট লিগে খেলছে নরওয়ে। এই ম্যাচে তারা খেলতে নেমেছিল রোমানিয়ার বিরুদ্ধে। প্রথমে ব্যাট করে নরওয়ে ১০ ওভারে আট উইকেট হারিয়ে ৯৭ রান তুলেছিল। ১০ ওভারে রোমানিয়ার জন্য এই রান তাড়া করে জেতাটা সহজ ছিল না। পারেওনি। রোমানিয়া ৫৪ রানই তুলতে পেরেছিল। কিন্তু ম্যাচের ফল নয় এই ম্যাচে হিট হয়ে গিয়েছে নরওয়ের ফিল্ড পজিশন।

ফক্স ক্রিকেট এই ভিডিওটি ইনস্টাগ্রামে পোস্ট করে। যেখানে দেখা যাচ্ছে বোলার বল হাতে তৈরি। আর তিনি সবাকে ডেকে নিচ্ছেন স্লিপে। এক এক করে পিছন থেকে সকলেই চলে আসেন স্লিপে। এই ঘটনা ঘটিয়ে স্বয়ং বোলারকেও মিচকি হাসতে দেখা যায়। তিনি অবশ্যই জানতেন, যে কাজটি তিনি করছেন তা ক্রিকেটবুকের খুব স্বাভাবিক ঘটনা নয়। কিন্তু নয় স্লিপ ব্যবহার করেও বল আটকাতে পারেনি। কারণ ব্যাটম্যানের শট সেই ফাঁক গলেও বেরিয়ে যায় এবং ব্যাটসম্যান রানও পান।

 

View this post on Instagram

 

A post shared by Fox Cricket (@foxcricket)

বহু বছর আগে টেস্ট ম্যাচের ক্ষেত্রে খানিকটা এমন ফিল্ড প্লেসিং দেখা যেত। ছোট ছোট রান আটকাতে তখন স্লিপে পাঁচ থেকে সাত জনকে রাখা হত। কিন্তু এভাবে একসঙ্গে স্লিপে ন’জন অস্বাভিক বিশ্ব ক্রিকেটের ইতিহাসে। যা ইতিমধ্যই হিট হয়ে গিয়েছে। কে বলতে পারে ভবিষ্যতে এমন দৃশ্য দেখা যাবে আন্তর্জাতিক ক্রিকেটেও। নিয়ম কাজ করলে তা বদলাতে আর কতক্ষণ। এক কথায় এক ফ্রেমে ধরা পড়ছে মাঠের পুরো অ্যাকটিভিটি। সে দুই ব্যাটসম্যানই হোক বা ফিল্ডিং টিম।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle