ভারত বনাম নিউজিল্যান্ড তৃতীয় টি২০ জিতে সিরিজ ৩-০ জয় রোহিতদের

ভারত বনাম নিউজিল্যান্ড তৃতীয় টি২০

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারত বনাম নিউজিল্যান্ড তৃতীয় টি২০ ইডেন গার্ডেন্সে জিতে নিল রোহিত শর্মা ও রাহুল দ্রাবিড় জুটি। যদিও তিন ম্যাচের সিরিজের দ্বিতীয় ম্যাচ জিতেই সিরিজ পকেটে পুড়েছিল এই ভারতীয় দল। তৃতীয় ম্যাচ ছিল কলকাতার ক্রিকেটপ্রেমীদের জন্য কোভিড পরবর্তী সময়ের উপহার। যার টিকিট কাউন্টার খোলার সঙ্গে সঙ্গেই শেষ হয়ে গিয়েছিল। সঙ্গে চলেছে ব্ল্যাকে টিকিট বিক্রিও। প্রচুর টাকায় বিক্রি হয়েছে এক একটি টিকিট। মানুষের মধ্যে মাঠে বসে খেলা দেখার এমন খিদে তৈরি হয়েছিল যে টিকিটের হাহাকার চলছিল ইডেনের বাইরে। কলকাতার দর্শকদের হতাশ করেননি রোহিত অ্যান্ড ব্রিগেড। ৭৩ রানে নিউজিল্যান্ডকে হারিয়েই সিরিজ শেষ করেছে ভারতীয় ক্রিকেট দল।

রবিবার টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। এদিনও রোহিতের ব্যাটে হাফ সেঞ্চুরি আসে। নিজের চেনা ছন্দেই রয়েছেন তিনি। অধিনায়কত্ব যেন তাঁকে আরও খানিকটা এগিয়ে দিয়েছেন। এদিন তাঁর সঙ্গে ওপেন করতে নেমেছিলেন ইশান কিষান। লোকেশ রাহুলকে বিশ্রাম দেওয়া হয়েছিল। যদিও তিন বড় রান করতে পারেননি। ২৯ রানে আউট হয়ে যান ইশান। এর পর সূর্যকুমার ঋষভ পন্থরা রোহিতকে ব্যাট হাতে সাহায্য করতে পারেননি। সূর্যকুমার ০ ওপন্থ ৪ রান করে আউট হয়ে যান।

রোহিত একাই লড়াই চালিয়ে যান। উল্টো দিকে বদল হতে থাকেন ব্যাটসম্যান। রোহিত যখন আউট হন ততক্ষণের ভারতের রান ১০০-র গণ্ডি পেরিয়ে গিয়েছে। তিনি ৩১বলে ৫টি বাউন্ডারি ও ৩টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৫৬ রানের ইনিংস খেলেন। শ্রেয়াস আইয়ার ২৫, ভেঙ্কটেশ আইয়ার ২০, হর্ষল প্যাটেল ১৮ রানে প্যাভেলিয়নে ফেরেন, অক্ষর প্যাটেল ২ ও দীপক চাহার  ২১ রানে অপরাজি থাকেন। দীপক চাহার ৮ বলে ২১ রানের ঝোড়ো ইনিংস খেলেন। নিউজিল্যান্ডের হয়ে ৩ উইকেট নেন মিচেল সাঁতনার। ১টি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট, অ্যাডাম মিলনে, লকি ফার্গুসন ওইশ সোধী।

জবাবে ব্যাট করতে নেমে মার্টিল গাপ্তিলকে ওকাই দীর্ঘক্ষণ লড়াই চালিয়ে যেতে হয়। পরিস্থিতি খানিকটা ভারতের ব্যাটিংয়ের মতই দাঁড়ালেও লোয়ার অর্ডারে ভারত যে সমর্থনটা পেয়েছিল নিউজিল্যান্ড সেটা না পাওয়ায় লক্ষ্যে পৌঁছতে ব্যর্থ হয়। মার্টিন গাপ্তিল সর্বোচ্চ ৫১ রান করেন। এর পর ড্যারেল মিচেল ৫, মার্ক চাপম্যান ০, গ্লেন ফিলিপ্স ০, টিম সিফার্ট ১৭, জেমস নিশাম ৩, মিচেল সাঁতনার ২, অ্যাডাম মিলনে ৭, ইশ সোধী ৯, লকি ফার্গুসন ১৪ রান করে আউট হন। ১৭.২ ওভারে ১১১ রানে শেষ হয়ে যায় নিউজিল্যান্ডের ইনিংস। ভারতের হয়ে অক্ষর প্যাটেল ৩, হর্ষল প্যাটেল ২ ও দীপক চাহার, যুজবেন্দ্র চাহাল ও ভেঙ্কটেশ আইয়ার ১টি করে উইকেট নেন। ম্যাচের সেরা হয়েছেন অক্ষর প্যাটেল। সিরিজ সেরা ভারত অধিনায়ক রোহিত শর্মা।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)