India vs West Indies 2nd T20 জিতে সিরিজ জয় টিম ইন্ডিয়ার

India vs West Indies 2nd T20

জাস্ট দুনিয়া ডেস্ক: ইডেন গার্ডেন্সে India vs West Indies 2nd T20 ম্যাচে দাপুটে ইনিংস প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির। যোগ্য সঙ্গত ঋষভ পন্থের। শুক্রবার দ্বিতীয় টি২০-তে টস জিতে প্রথমে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু প্রথমে ব্যাট করতে নেমে ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও ঈশান কিষান শুরুটা ভাল করতে পারেননি। রোহিত ১৯ ও ঈশান ২ রান করেই আউট হয়ে যান। সেখান থেকেই ভারতীয় ইনিংসের হাল ধরেন দলের প্রাক্তন অধিনায়ক। ইডেনে উপহার দেন এক অসাধারণ বিরাটচিত ব্যাটিং। যার ফলে বড় লক্ষ্য রাখতে সক্ষম হয় ভারত। এবং ৮ রানে ম্যাচ জিতে নেয়।

৪১ বলে বিরাটের ৫২ রানের ইনিংস ভারতীয় ব্যাটিংয়ের ভিতকে শক্ত করে। চার নম্বরে নেমে ব্যর্থ সূর্যকুমার যাদব। তাঁর সংগ্রহ মাত্র ৮। এর পর বিরাটের সঙ্গে সমানে সমানে লড়াই শুরু করেন দলের উইকেট কিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ। ২৮ বলে তাঁর ঝোড়ো ৫২ রানের ইনিংস ভারতকে বড় রানের দিকে নিয়ে যায়। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন তিনি। ছয় নম্বরে নেমে তাঁকে লড়াইয়ে সাহায্য করে আরও এক ঝোড়ো ইনিংস।

ছয় নম্বরে নেমে মাত্র ১৮ বলে ৩৩ রানের ইনিংস খেলেন ভেঙ্কটেশ আইয়ার। যার ফলে ২০ ওভারে ভারত থামে ১৮৬-৫-এ। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৩ উইকেট নেন রস্টন চেস। একটি করে উইকেট নেন শেলডন কটরেল ও রোমারিও শেফার্ড। জবাবে ব্যাট করতে নেমে শেষ পর্যন্ত লড়াই দেয় ক্যারেবিয়ানরা। মাত্র ৩ উইকেট হারিয়েও লক্ষ্যে পৌঁছতে ব্যর্থ হয় তারা। ভারতের ১৮৬ রানের জবাবে নির্ধারিত ওভারে ১৭৮ রানই তুলতে সমর্থ হয় ওয়েস্ট ইন্ডিজ।

ওপেনার ব্র্যান্ডন কিং ২২ রান করে আউট হয়ে যান। আ এক ওপনেরা  কেইল মেয়ার্সের সংগ্রহ মাত্র ৯ রান। ভারতের মতই তাদেরও দুই ওপেনার ব্যর্থ। একইভাবে তিন নম্বর থেকে খেলা ধরেন নিকোলাস পুরান ও রোভমান পাওয়েল। একটা সময় মনেই হচ্ছিল ভারতকে হারিয়ে দিতে পারে এই দু’জনের ব্যাটিং। কিন্তু শেষ পর্যন্ত তেমনটা হয়নি। তবে নিকোলাস ৪১ বলে ৬২ রান করে আউট হলেও রোভমান ৩৬ বলে ৬৮ করে অপরাজিত থাকেন। ভারতের হয়ে ৩টি উইকেট নেন ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল ও রবি বিষ্ণোই। ম্যাচের সেরা হয়েছেন ঋষভ পন্থ। এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ পকেটে পুড়ে নিল ভারত।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)