আইপিএল ২০২০, কলকাতা বনাম চেন্নাই: ১০ রানে জয় কেকেআর-এর

আইপিএল ২০২০, কলকাতা বনাম চেন্নাই

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল ২০২০, কলকাতা বনাম চেন্নাই ম্যাচে একদল জয়ে ফিরল আর একদল জয়ে ফেরার পরের ম্যাচেই হারের মুখ দেখল। বুধবার আবু ধাবিতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। ওপেনার রাহুল ত্রিপাঠীর একার ব্যাটেই চেন্নাই সুপার কিংসের সামনে ১৬৮ রানের টার্গেট রেখেছিল কেকেআর। কিন্তু নির্ধারিত ওভারে সেই লক্ষ্যে পৌঁছতে ব্যর্থ হয় ধোনির দল। ১০ রানে ম্যাচ জিতে নেয় কেকেআর।

কলকাতার হয়ে ওপেন করতে নেমেছিলেন রাহুল ত্রিপাঠী ও শুবমান গিল।  ৫১ বলে আটটি বাউন্ডারি ও তিনটি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৮১ রান করেন ত্রিপাঠী। আর এটাই কলকাতার একমাত্র ভদ্রস্থ রান। কলকাতার জন্য ওপেন করতে নেমে বাজিমাত করলেন তিনি। এ ছাড়া আর কেউই ২০ রানের গণ্ডি পেরতে পারেননি।

শুবমান গিল ১১, নীতিশ রানা ৯, সুনীল নারিন ১৭, ইয়ন মর্গ্যান ৭, আন্দ্রে রাসেল ২, দীনেশ কার্তিক ১২, কমলেশ নাগারকোটি ০, শিভম মাভি দ, বরুণ চক্রবর্তী ১ রান করে আউট হয়ে যা‌ন। ১৭ রানে অপরাজিত থাকেন প্যাট কামিন্স। ২০ ওভারে ১৬৭ রানে শেষ হয় কলকাতার ইনিংস।

চেন্নাইয়ের হয়ে তিন উইকেট নেনডোয়েন ব্রাভো। দুটো করে উইকেট নেন স্যাম কুরান, শার্দূল ঠাকুর ও কর্ণ শর্মা।

জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে ১৫৭-৫-এ থামতে হয় চেন্নাই সুপার কিংসকে। হাতে উইকেট থাকলেও জয়ের রাস্তা খুঁজে পায়নি ধোনির দল। ওপেনার শেন ওয়াটসন শুরুটা ভালই করে দিয়েছিলেন। ৪০ বলে ছ’টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৫০ রান করেছিলেন।

আর এক ওপেনার ফাফ দু প্লেসি ১৭ রান করে আউট হন। তিন নম্বরে নেমে ২৭ বলে ৩০ রান করে ভরসা দেন অম্বাতি রায়ডু। কিন্তু তার পর আর কেউ দাঁড়াতে যেমন পারেননি তেমনই কম রানের লক্ষ্যকেই অনেকটা বড় বানিয়ে ফেলেছিল নিজেদের মন্থর ব্যাটিং দিয়ে।

এমএস ধোনি ১১ ও স্যাম কুরান ১৭ রান করে আউট হন। কেদার যাদব ১২ বলে সাত রান করেন সেই সময়। কিন্তু ৮ বলে ২১ রানের ঝোড়ো ইনিংস খেলেন রবীন্দ্র জাডেজা। দু’জনেই অপরাজিত থাকেন। কিন্তু দলকে জেতাতে পারেননি।

কলকাতার হয়ে একটি করে উইকেট নেন শিভম মাভি, বরুণ চক্রবর্তী, কমলেশ নাগারকোটি, সুনীল নারিন ও আন্দ্রে রাসেল।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)