আইপিএল ২০২৩-এ জয়ের হ্যাটট্রিক হল না কেকেআর-এর

জাস্ট দুনিয়া ডেস্ক: একা হ্যারি ব্রুকেই বাজিমাত করল সানরাইজার্স হায়দরাবাদ। অন্যদিকেল কলকাতা নাইট রাইডার্সের হয়ে নীতীশ রানা আর রিঙ্কু সিংয়ের ইনিংস কাজে লাগল না। লক্ষ্যে পৌঁছতে ব্যর্থ কেকেআর। ঘরের মাঠে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল কলকাতার। প্রথমে ব্যাট করে ৪ উইকেটে ২২৮ রান তোলে হায়দরাবাদ। জবাবে ব্যাট করতে নেমে লক্ষ্যের বেশ খানিকটা আগেই থামতে হয় কলকাতাকে। ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২০৫ রানই তুলতে পারে নাইটরা। ২৩ রানে হারের মুখ দেখতে হল কলকাতাকে।

এদিন প্রথমে ব্যাট করতে নেমে একাই লড়ে যান হ্যারি ব্রুক। মায়াঙ্ক আগরওয়ালের সঙ্গে ওপেন করতে নেমেছিলেন ব্রুক। কিন্তু মায়াঙ্ক মাত্র ৯ রান করে আউট হয়ে যান। তিন নম্বরে নেমে রাহুল ত্রিপাঠীও ৯ রানই যোগ করতে পারেন।  এর চার নম্বরে নামা অধিনায়ক আইদেন মারক্রাম ব্রুকের সঙ্গে লড়াই শুরু করেন। যার সাহায্যে নিজের অপরাজিত সেঞ্চুরিটি করে ফেলেন ব্রুক। ৫৫ বলে তাঁর ১০০ রানের ইনিংস সাজানো ছিল ১২টি বাউন্ডারি ও ৩টি ওভার বাউন্ডারিতে।

মারক্রাম ২৬ বলে ৫০ রান করে আউট হন। এর পর অভিষেক শর্মা ১৭ বলে ৩২ রানের ইনিংস খেলে আউট হন। শেষে ১৬ রান করে ব্রুকের সঙ্গে অপরাজিত থাকে এনরিচ ক্লাসেন। এদিন  কলকাতার বোলিং ডিপার্টমেন্ট নিজেদের সেরাটা দিতে পারেনি। চার উইকেটের মধ্যে একা আন্দ্রে রাসেলই নেন তিন উইকেট। এক উইকেট নেন বরুণ চক্রভর্থী।

২২৯ রানের লক্ষ্যে শুরুটা ভাল হয়নি কলকাতার।  এক ওপেনার রহমানুল্লাহ গুরবাজ  নিজের এবং দলের রানের খাতা খোলার আগেই আউট হয়ে যান। প্রথম ওভারেই তাঁর ফিরে যাওয়াটা দলের জন্য বড় ধাক্কা। আর এক ওপেনার নারায়ন জগাদেসান একটা চেষ্টা করেন। কিন্তু তিনি ৩৬ রান করে ফিরে যান প্যাভেলিয়নে। এর পর ১০ রানে ভেঙ্কটেশ আইয়ার ও কোনও রান না করে আউট হন সুনীল নারিন।

এখান থেকেই দলের ব্যাটিংয়ের হাল ধরেন অধিনায়ক নীতীশ রানা। আন্দ্রে রাসের ৩ রানে আউট হওয়ার পর রানার সঙ্গে দলের ব্যাটিংয়ের লড়াইয়ে নামেন গত ম্যাচে হিরো হয়ে যাওয়া রিঙ্কু সিং। রানা আউট হন ৭৫ রানে। শেষ পর্যন্ত লড়াই চালিয়ে ৫৮ রান করে অপরাজিত থাকেন রিঙ্কু।  ১২ রানে আউট হন শার্দূল ঠাকুর। ২০ ওভার পর্যন্ত খেলা টেনে নিয়ে গেলেও রানের লক্ষ্যে পৌঁছতে ব্যর্থ কলকাতা।

হায়দরাবাদের হয় তাদের প্রায় সব বোলারই উইকেট পেলেন। জোড়া উইকেট তুলে নেন মার্কো জানসেন ও মায়াঙ্ক মারকান্দে। একটি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার, টি নটরাজন ও উমরান মালিক। স্বাভাবিকভাবেই এদিন সেঞ্চুরি হাঁকিয়ে ম্যাচের সেরা হয়েছেন হ্যারি ব্রুক।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle