Jasprit Bumrah-র চোট, টি২০ বিশ্বকাপে অনিশ্চিত

Jasprit Bumrah Out Of WC

জাস্ট দুনিয়া ডেস্ক: আশঙ্কা একটা দেখা দিয়েছিল ঠিকই। কিন্তু যা খবর তাতে সেই আশঙ্কায় সত্যি হতে চলেছে। টি২০ বিশ্বকাপ থেকে জসপ্রিত বুমরার (Jasprit Bumrah) ছিটকে যাওয়ার সম্ভাবনা প্রায় নিশ্চিত। যা ভারতীয় ক্রিকেট দলের জন্য বড় ধাক্কা তা নিয়ে কোনও সংশয় নেই। আগামী মাসেই অস্ট্রেলিয়ার মাটিতে বসতে চলেছে টি২০ বিশ্বকাপের আসর। তার আগে শেষ টি২০ সিরিজ খেলছে ভারত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। চোটের জন্য দলে থেকেও খেলতে পারেননি বুমরা। বুধবারই বিসিসিআই টুইট করে জানিয়েছিল, মঙ্গলবার অনুশীলনে বুমরা পিঠে ব্যথার কথা জানান। বিসিসিআই মেডিক্যাল টিম তাঁকে দেখছে। আর সে কারণেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি২০ ম্যাচে খেলতে পারছেন না তিনি।

তবে তিনি বিশ্বকাপে খেলতে পারবেন কিনা তা নিয়ে এখনও নিশ্চিত করে কিছু জানায়নি বিসিসিআই। বেশ কয়েকমাস ধরেই ব্যাক স্ট্রেস ফ্র্যাকচারের সমস্যায় ভুগছেন ভারতের বিশ্বস্ত বোলার। যার ফলে এশিয়া কাপেও খেলতে পারেননি তিনি। তবে যা পরিস্থিতি এবং খবর পাওয়া যাচ্ছে তাতে টি২০ বিশ্বকাপেও দলে ফেরা হচ্ছে না জসপ্রিত বুমরার।

বুধবার ঠিক টসের আগে বুমরার না খেলার কথা জানায় বোর্ড। অস্ট্রেলিয়া সিরিজের শেষ দুটো ম্যাচে ফিরেছিলেন তিনি। তার আগে এনসিএ-তে সুস্থ হয়ে ওঠার যাবতীয় চেষ্টার পরও বেশিদিন সেটা ধরে রাখা গেল না। বোর্ডের এক সিনিয়র অফিশিয়াল এনডিটিভি-কে জানিয়েছেন, বুমরার বিশ্বকাপ টি২০-তে খেলার সম্ভাবনা নেই। তাঁর পিঠের সমস্যা গুরুতর। যার ফলে তাঁকে আরও ছ’মাস মাঠের বাইরে থাকতে হতে পারে।

এই মুহূর্তে বুমরা খেলতে না পারলে ভারতের হাতে রয়েছেন মহম্মদ শামি ও দীপক চাহার। শামি সদ্য কোভিড থেকে উঠেছেন। যদি বুমরার না খেলা নিশ্চিত হয়ে যায় তাহলে দলে কে আসবেন সেটাও একটা বড় প্রশ্ন।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle