মোহনবাগানের আই লিগ জয়ের উৎসবে শহরের রঙ সবুজ-মেরুন

মোহনবাগানের আই লিগ

জাস্ট দুনিয়া ডেস্ক: মোহনবাগানের আই লিগ জয়ের উৎসবে অনেকদিন পর সব ভয়কে পিছনে ফেলে মেতে উঠল শহর। বদলে গেল আতঙ্কের রঙ। রবিবার সকাল থেকে রাত হল সবুজ-মেরুন রঙে। মোহনবাগানের এটাই ছিল শেষ আই লিগ। এবং সেই আই লিগ চ্যাম্পিয়ন হয়েই তারা শেষ করল। আগামী বছর থেকে সবুজ-মেরুন জার্সিকে দেখা যাবে আইএসএল-এর মঞ্চে। তার আগে রবিবার আই লিগ ট্রফি হাতে নিয়ে শহর ঘুর মোহনবাগান কর্তা থেকে সমর্থক সকলেই।

যথা সময়ে চূড়ান্ত আবেগের বিস্ফোরণ ঘটিয়ে হায়াত থেকে রাস্তায় নামে আই লিগ ট্রফি। এর পর প্রত্যেক মোড়ে জুড়ে যেতে থাকল আরও আরও মোহনবাগানী মানুষের ঢল। কেই হেঁটে তো কেউ বাইক, গাড়ি, ম্যাটাডোরে। করোনাকে রীতিমতো বুড়ো আঙুল দেখিয়ে বাংলার ফুটবল আবেগের বিস্ফোরণ ঘটল।

একটা সময় জন সমু্দ্রের আকাড় নিল সেই মিছিল যেখানে শুধু জয় জয়কার মোহনবাগানের। সঙ্গে কথনও ছন্দ মিল তো কখনও বেজে উঠল ‘আমাদের স্বপ্ন…মেরুন’। আনন্দ, আবেগ, ভালবাসা, ভাললাগা সব কিছুকে রেখেই প্রশ্ন উঠল নিরাপত্তা নিয়ে। আরও বেশ খানিকটা সতর্ক কি হওয়া যেত না। বা এই উৎসবটা তুলে রাখা যেত না সঠিক সময়ের জন্য।

যাঁরা আজ মোহনবাগানকে ভালবেসে রাস্তায় নেমেছিল সব ভুলে তাঁরা তো আসলে মোহনবাগান সমর্থক, এক বছর পর এই উৎসব হলেও এই জনজোয়ারই দেখত শহর।

প্রশাসন, ক্লাব কর্তৃপক্ষ, সমর্থক সবাই আরও একটু সজাগ হতে পারত তবে আবেগ কবে কার কথা শুনেছে? ওদিকে তখন সন্ধ্যে নেমেছে । অন্ধকার নামতেই কলকাতা শহর দেখল আরও এক অভিনব উদ্যোগ। হাওড়া ব্রিজের সেই চেনা আলোর রঙ উধাও হয়ে জায়গা করে নিয়েছে সবুজ-মেরুন।

মোহনবাগানের সাফল্যকে শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন মোহনবাগানের উৎসবে যোগ দিয়েছিলেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। ছিলেন আই লিগের সিইও সুনন্দ ধর। ক্লাবের সব কর্তারাই উপস্থিত ছিলেন। প্লেয়াররা এখন সকলেই গোয়ায় ব্যস্ত আইএসএল-এর প্রস্তুতি। তাঁদের ছাড়াই উৎসবে মাতল মোহনবাগান জনতা।

তথ্য, ছবি ও ভিডিও: সৌম্য বোস

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)