ইন্ডিয়ান ওয়েলস জিতে বড় রেকর্ডে নাম লেখালেন বোপান্না

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারতের রোহান বোপান্না সবচেয়ে বেশি বয়সী এটিপি মাস্টার্স ১০০০ চ্যাম্পিয়ন হয়ে রেকর্ড গড়লেন। তিনি এবং তার অস্ট্রেলিয়ান সঙ্গী ম্যাট এবডেন বিএনপি পারিবাস ওপেনে পুরুষদের ডাবলস মুকুট ছিনিয়ে নিলেন। শনিবার ফাইনালে ৪৩ বছর বয়সী বোপান্না এবং ৩৫ বছরের এবডেন শীর্ষ বাছাই নেদারল্যান্ডসের ওয়েসলি কুলহফ এবং ব্রিটেনের নিল স্কুপস্কিকে ৬-৩, ২-৬, ১০-৮ গেমে পরাজিত করেন। বোপান্না বলেন, “সত্যিই আলাদা। এই কারণেই একে টেনিস স্বর্গ বলা হয়।’’ যিনি তাঁর ১০তম এটিপি মাস্টার্স ১০০০ ফাইনাল খেললেন।

“আমি বছরের পর বছর ধরে এখানে আসছি এবং এত বছর ধরে এই সব ছেলেদের জয় দেখেছি। আমি সত্যিই খুশি যে ম্যাট এবং আমি এটি করতে পেরেছি এবং এখানে এই খেতাব জিততে পেরেছি। এখানে বেশ কিছু কঠিন ম্যাচ ছিল, ক্লোজ ম্যাচও ছিল। আজ আমরা সেখানকার সেরা দলের একটির বিপক্ষে খেলেছি। সত্যিই খুশি যে আমরা ট্রফি পেয়েছি।” এইভাবে বোপান্না কানাডার ড্যানিয়েল নেস্টরকে ছাপিয়ে গিয়েছেন, যিনি ২০১৫ সিনসিনাটি মাস্টার্স ৪২ বছর বয়সে সবচেয়ে বয়স্ক চ্যাম্পিয়ন হয়েছিলেন।

মজা করে বোপান্না বলছিলেন, “আমি ড্যানি নেস্টরের সঙ্গে কথা বলেছিলাম এবং আমি তাঁকে বলেছিলাম দুঃখিত আমি তাঁর রেকর্ডকে ভাঙতে যাচ্ছি।’’ এটি ছিল ৪৩ বছর বয়সী যুবকের পঞ্চম মাস্টার্স ১০০০ ডবলস শিরোপা এবং ২০১৭ সালে মন্টে কার্লোতে জেতার পর এটিই প্রথম। এটি ছিল ইন্দো-অস্ট্রেলিয়ান জুটির জন্য বছরের তৃতীয় ফাইনাল। তাঁর ক্যাবিনেটে এখন ২৪টি ট্যুর-লেভেল ট্রফি রয়েছে।

ইন্দো-অস্ট্রেলিয়ান জুটি সেমিফাইনালে গতবারের এবং দু’বারের শিরোপা তালিকাভুক্ত জন ইসনার এবং জ্যাক সককে হারিয়ে দিয়েছিল। কোয়ার্টারে কানাডিয়ান তারকা ফেলিক্স অগার-আলিয়াসিম এবং ডেনিস শাপোভালভকে হারিয়েছিল। বোপান্না এবং এবডেন তাদের উদ্বোধনী ম্যাচে রাফায়েল মাতোস এবং ডেভিড ভেগা হার্নান্দেজকে হারিয়েছিলেন।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle