আইপিএল ২০২৩ থেকে শেষ পর্যন্ত ছিটকে গেলেন শ্রেয়াস আয়ার, সূত্র

KKR Captain

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল শুরুর আগেই বড় ধাক্কা খেল কলকাতা নাইট রাইডার্স। আইপিএল ২০২৩ থেকে পাকাপাকিভাবে ছিটকে গেলেন অধিনায়ক শ্রেয়াস আয়ার। সাময়িকভাবে মনে করা হয়েছিল শুরুর কয়েকটা ম্যাচ খেলতে পারবেন না তিনি। কিন্তু পুরো টুর্নামেন্টেই যে তিনি খেলতে পারবেন না তা কেউ ভাবেননি। সূত্রের খবর খেলতে পারবেন না বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালও। প্রাথমিকভাবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের দলেও রাখা হয়েছিল তাঁকে। কিন্তু সেখান থেকেও বাদ পড়তে হয়। পিঠের চোটের জন্য আহমেদাবাদ টেস্ট থেকে সরে যেতে হয়েছিল।

ভারতীয় দলে শ্রেয়াসের জায়গায় চার নম্বরে ব্যাট করার জন্য ডাকা হয়েছে সূর্যকুমার যাদবকে। কিন্তু এখনও তাঁকে তাঁর চেনা ছন্দে দেখা যায়নি। একদিনের ক্রিকেটের বিশ্বকাপের কথা মাথায় রেখে সূর্যকুমারের উপর ভরসা রাখতে চাইছে টিম ম্যানেজমেন্ট। যদিও শেষ দুটো ম্যাচে রান আসেনি তাঁর ব্যাট থেকে। ইতিমধ্যেই তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এদিকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে শ্রেয়াসের জায়গায় দরজা খুলে যেতে পারে সরফরাজ খানের জন্য।

সূর্যকুমার প্রসঙ্গে রোহিত শর্মা সাংবাদিক সম্মেলনে এসে বলেছিলেন, ‘‘এই মুহূর্তে একজন আহত প্লেয়ারের জায়গায় ও দলে এসেছে। এটা সঠিক পরিস্থিতি নয়। ধারাবাহিকভাবে রান পাওয়ার পর যদি তুমি বুঝতে পারো রান আসছে না অথবা স্বাভাবিক লাগছে না তাঁকে তখন আমাদের বিষয়টি নিয়ে ভাবনা-চিন্তা শুরু করতে হবে। ওর মাথায় এই সব রয়েছে। আগেও যেমন বলেছি, যাঁদের ক্ষমতা রয়েছে তাঁদের বিশেষ জায়গায় যথেষ্ট সময় দেওয়া উচিত। এটা ঠিক ও শেষ দুটো ম্যাচে আউট হয়ে গিয়েছে। এবং আগের সিরিজেও। তাই এখন ওকে পর পর ম্যাচ খেলাতে হবে তবেই ও স্বচ্ছ্বন্দ বোধ করবে।’’

এদিকে কেকেআর দলের অধিনায়ক কে হবেন সেটাই এখন লাখ টাকার প্রশ্ন। অভিজ্ঞতা দেখলে ভোট পড়বে অবশ্যই আন্দ্রে রাসেলের নামে। মনে করা হ্ছে আইপিএল ২০২৩-এ কলকাতা দলের অধিনায়কত্ব করতে দেখা যেতে পারে তাঁকেই।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle