Surajit Sengupta প্রয়াত, বাংলার ফুটবলে আরও এক তারকাপতন

Surajit Sengupta

জাস্ট দুনিয়া ডেস্ক: বাংলা তথা ভারতীয় ফুটবলে ক্রমশ ফুরিয়ে আসছে অতীতের মানুষগুলো। এক এক করে পৃথিবীকে বিদায় জানিয়েছেন অনেকেই। এবার সেই তালিকায় নাম লেখালেন Surajit Sengupta । বেশ কিছুদিন ধরেই অসুস্থ হয়ে ভর্তি ছিলেন হাসপাতালে। কোভিডে আক্রান্ত হয়েছিলেন। বাইপাসের ধারের একটি হাসপাতালে প্রথম থেকেই তাঁকে রাখা হয়েছিল ভেন্টিলেশনে। মাঝে সেখান থেকে বেরও করে আনা হয়। যাতে আশার আলোও দেখা দিয়েছিল। কিন্তু শেষরক্ষা হল না। বৃহস্পতিবার হাসপাতালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন ভারতীয় ফুটবলের সুদর্শন, স্টাইলিস্ট এই উইঙ্গার।

আর এক প্রাক্তন ফুটবলার সুভাষ ভৌমিক প্রয়াত হয়েছেন এখনও একমাসও হয়নি। খবরটা পেয়েছিলেন সুরজিৎ। সতীর্থের মৃত্যুতে মানসিকভাবে ধাক্কাও খেয়েছিলেন। তার পরই অসুস্থ হয়ে পড়েন।  আর জ্ঞান ফিরল না। ২২ জানুয়ারি সুভাষ ভৌমিকের প্রয়াণের পর ২৩ জানুয়ারি হাসপাতালে ভর্তি হন সুরজিৎ সেনগুপ্ত।

পেশাদার ফুটবল শুরু খিদিরপুর ক্লাব দিয়ে। ১৯৭২ সালে যোগ দেন মোহনবাগানে। সেখান থেকে ২ বছর পর ইস্টবেঙ্গলে চলে যান। ইস্টবেঙ্গলের হয়ে খেলেছেন ১৯৭৪ থেকে ১৯৭৯ পর্যন্ত। ১৯৭৪-এই জাতীয় দলের জার্সি পরে প্রথম মাঠে নামেন। ইস্টবেঙ্গল আর জাতীয় দল তাঁর চলে পাশাপাশিই। ১৯৮০-তে চলে যান মহমেডান স্পোটিংয়ে। অধিনায়ক হয়েই যোগ দেন সেখানে। এক বছর পরই ফেরেন মোহনবাগানে। খেলেন তিন বছর।

তাঁর ফুটবল জীবন নিয়ে রয়েছে প্রচুর গল্প।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)