টি২০ বিশ্বকাপ ২০২১, বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা, ৫ উইকেটে হার বঙ্গ ব্রিগেডের

টি২০ বিশ্বকাপ ২০২১, বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা

জাস্ট দুনিয়া ডেস্ক:  টি২০ বিশ্বকাপ ২০২১, বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা ম্যাচে হারের মুখ দেখতে হল ১১ জন বাঙালিকে। প্রাথমিকভাবে খারাপ পারফর্মেন্সের পর ঘুরে দাঁড়িয়ে মূল পর্বে দাপটের সঙ্গেই পৌঁছেছিল বাংলাদেশ ক্রিকেট দল। কিন্তু টি২০ বিশ্বকাপের শ্রীলঙ্কার কাছে শুরুতেই হার বাংলাদেশ ক্রিকেট দলের জন্য বড় ধাক্কা। ব্যাট হাতেও এদিন সফল বাংলাদেশ। কিন্তু রান তাড়া করতে নেমে তাদের ছাঁপিয়ে গেল শ্রীলঙ্কা। তাদের সামনে ১৭২ রানের লক্ষ্যমাত্রা রেখেছিল বাংলাদেশ। যে লক্ষ্যে ৭ বল বাকি থাকতেই পৌঁছে গেল শ্রীলঙ্কা। দুই দলের ব্যাটসম্যানরাই দাপট দেখালেন রবিবার শারজায়।

এদিন টস জিতে প্রথমে বাংলাদেশকে ব্যাট করতে পাঠিয়েছিল শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা। প্রথমে ব্যাট করে শুরুটা ভালই করে দিয়েছিলেন মহম্মদ নইম। ওপেন করতে নেমে ৫২ বেল ৬২ রানের ইনিংস খেলেন তিনি। আর এক ওপেনার লিটন দাস ১৬ রানে ফিরে যান প্যাভেলিয়নে। এদিন ব্যর্থ শাকিব আল হাসানের ব্যাটও। মাত্র ১০ রান করেই আউট হয়ে যান তিনি। এর নইমের সঙ্গে বাংলাদেশের রানকে এগিয়ে নিয়ে যান মুশফিকুর রহিম। ৩৭ বলে ৫টি বাউন্]আরি ও ২টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৫৭ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি। ৭ রানে আউট হন আফিফ হোসেন। ১০ রানে অপরাজিত থাকেন অধিনায়ক মাহমুদুল্লাহ। ২০ ওভারে বাংলাদেশ থামে ১৭১-৪-এ।

শ্রীলঙ্কার হয়ে ১টি করে উইকেট নিলেন চামিকা করুনারত্নে, বিনুরা ফার্নান্ডো ও লাহিরু কুমারা। ১৭২ রানের লক্ষ্যে শ্রীলঙ্কার শুরুটা যদিও ভাল হয়নি। দুই ওপেনার কুশল পেরেরা ও পাথুম নিসানকা দলকে শক্ত ভিতের উপর দাঁড় করাতে পারেননি। কুশল ১ ও পাথুম ২৪ রানেই আউট হয়ে যান। তিন নম্বরে নেমে ব্যাটে দাপট দেখাতে শুরু করেন চরিথা আসালাঙ্কা। কিন্তু উল্টোদিকে অভিষ্কা ফার্নান্ডো ০ ও ওয়ানিন্দু হাসারাঙ্গা ৬ রান করে আউট হয়ে যান।

সেখান থেকেই ৬ নম্বরে নেমে চরিথা হাসারাঙ্গার সাপোর্ট হয়ে ওঠেন ভানুকা  রাজাপক্ষা। ৩১ বলে ৩টি করে বাউন্ডারি ও ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৫৩ রানের ইনিংস খেলেন তিনি। তিনি আউট হয়ে গেলেও ততক্ষণে শ্রীলঙ্কার জয় লেখা হয়ে গিয়েছে। ৪৯ বলে ৫টি করে বাউন্ডারি ও ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৮০ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন চরিথা আসালাঙ্কা। ১৮.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭২ রান তুলে নেয় শ্রীলঙ্কা। বাংলাদেশের হয়ে ২টি করে উইকেট নেন নাসুম আহমেদ ও শাকিব আল হাসান। ১ উইকেট মহম্মদ সইফুদ্দিনের।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)