আক্রমণাত্মক সেলিব্রেশন, শাস্তির মুখে বিরাট কোহলি

Virat Kohli

জাস্ট দুনিয়া ডেস্ক: সোমবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২৩-এ বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে চেন্নাই সুপার কিংসের মুখোমুখী হয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। সেই ম্যাচের পরই বেঙ্গালুরুর তারকা ব্যাটসম্যান বিরাট কোহলিকে তার ম্যাচ ফি-এর ১০ শতাংশ জরিমানা করা হল। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) দ্বারা জারি করা তথ্য অনুযায়ী কোহলিকে ‘আইপিএল আচরণবিধি লঙ্ঘনের’ জন্য দোষী সাব্যস্ত করা হয়েছে। এই ম্যাচে আরসিবি চারবারের চ্যাম্পিয়নদের বিরুদ্ধে আট রানে হেরে যায়। বোর্ডের তরফে বলা হয়, ‘‘এম চিন্নাস্বামী স্টেডিয়ামে চেন্নাই সুপার কিংসের (সিএসকে) বিরুদ্ধে ম্যাচ চলাকালীন আইপিএল কোড অফ কন্ডাক্ট লঙ্ঘনের জন্য রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর (আরসিবি) ব্যাটার বিরাট কোহলিকে তার ম্যাচ ফি এর ১০ শতাংশ জরিমানা করা হয়েছে,”।

এর সঙ্গে আরও বলা হয়েছে, “মিস্টার কোহলি আইপিএল কোড অফ কন্ডাক্টের ধারা ২.২-এর অধীনে লেভেল ওয়ান অপরাধ স্বীকার করে নিয়েছেন,”।

যদিও ঠিক কী ঘটেছিল তা বার্তায় উল্লেখ করা হয়নি। তবে মনে করা হচ্ছে, সিএসকে ব্যাটার শিবম দুবেকে আউট করার পরে কোহলির আক্রমণাত্মক উদযাপনের কারণে জরিমানা হয়ে থাকতে পারে। দুবে ২৬ বলে ৫২ রানের একটি দুরন্ত ইনিংস খেলেন এবং আরসিবি-র ফাস্ট বোলার ওয়েন পার্নেলের হাতে আউট হন।

একই ধরনের জরিমানা মুম্বই ইন্ডিয়ান্সের স্পিনার হৃতিক শোকিনের উদযাপন এবং পরবর্তীতে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক নীতীশ রানার সঙ্গে মাঠের ঝগড়ার করা হয়েছিল।

সোমবারের ম্যাচে, ডেভন কনওয়ে ৪৫ বলে ৮৩ রান করেন এবং শিবম দুবে ২৭ বলে ৫২ রান। সিএসকে প্রথমে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ২২৬ রানের বিশাল স্কোর তৈরি করে। জবাবে, আরসিবি ৮ উইকেটে ২১৮ রানে শেষ হয়ে যায়।

আরসিবি অধিনায়ক ফাফ ডু প্লেসিস (৩৩ বলে ৬২) এবং গ্লেন ম্যাক্সওয়েল (৩৬ বলে ৭৬) ক্রিজে থাকা পর্যন্ত সিএসকে অনেকটাই চাপে ছিল। তৃতীয় উইকেটে ১২৬ রানের পার্টনারশিপ দেন তাঁরা যা বেঙ্গালুরুকে জয়ের স্বপ্ন দেখিয়েছিল।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle