ICC Player Of The Month-এ মনোনিত বিরাট, জেমিমা, দীপ্তি

ICC Player Of The Month

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারতের তিন ক্রিকেটার মনোনিত আইসিসির মাসের সেরা প্লেয়ারের পুরস্কারের জন্য (ICC Player Of The Month)।  বিরাট কোহলিসহ এশিয়া কাপ জয়ী জুটি জেমিমা রডরিগেস এবং দীপ্তি শর্মা বৃহস্পতিবার আইসিসি ‘প্লেয়ার অফ দ্য মান্থ’ পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন। পুরুষ ও মহিলা বিভাগে। মনোনয়ন অক্টোবর মাসের জন্য। এই প্রথম এই পুরস্কারের জন্য মনোনিত হলেন কোহলি। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান এবং নেদারল্যান্ডসের বিরুদ্ধে টি২০ বিশ্বকাপ জয়ে ব্যাটে বিরাটের দুরন্ত পারফর্মেন্সই এই মনোনয়ন এনে দিয়েছে তাঁকে।

অন্যদিকে জেমিমা রগরিগেস এবং দীপ্তি শর্মা ভারতীয় মহিলা দলের এশিয়া কাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। সেই সুবাদেই তাঁদেরও মনোনিত করা হয়েছে। জেমিমা টুর্নামেন্ট শেষ করেন সর্বোচ্চ রানের অধিকারী হয়েই। দীপ্তি টুর্নামেন্টের সেরা খেলোয়াড় এবং যৌথভাবে সর্বোচ্চ উইকেট নিয়েই শেষ করেন।

কোহলি অক্টোবরে ২০৫ রান করেছেন। তাঁর ফর্মে ফেরা ভারতকে স্বস্তি দিয়েছে সঙ্গে বিশ্বকাপেও দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তিনি। কোহলির পাশাপাশি মনোনয়ন পেয়েছেন দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার ও জিম্বাবোয়ের সিকান্দার রাজাও। মহিলাদের ক্রিকেটে কমনওয়েলথ গেমসে তার দুর্দান্ত প্রদর্শনের পরে জেমিমা অগস্টেও মনোনীত হয়েছিলেন, তিনি আবার অক্টোবরেও মনোনীত হলেন। যা থেকে পরিষ্কার ধারাবাহিকতা বজায় রেখেছেন তিনি।

এশিয়া কাপে জেমিমা আটটি ম্যাচে ৫৪.২৫ গড়ে ২১৭ রান করেছিলেন। দীপ্তি শর্মার ৭.৬৯ গড়ে ১৩টি উইকেট নেন এশিয়া কাপে। মেয়েদের মধ্যে পাকিস্তানের নিদা দারও মনোনয়ন পেয়েছেন।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle